শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
ঢাবি অধ্যাপক কাবেরি গায়েনকে হত্যার হুমকি দিয়ে জেএমবির চিঠি
প্রকাশ: ০৯:১৫ pm ০৬-০৬-২০১৮ হালনাগাদ: ০৯:২০ pm ০৬-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নবনিযুক্ত চেয়ারপার্সন অধ্যাপক ড. কাবেরী গায়েনকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছে জামাআতুল মুজাহেদিন বাংলাদেশ (জেএমবি)। 

সোমবার হত্যার হুমকি সম্বলিত এই চিঠি হাতে পান তিনি। এ ঘটনায় নিজের নিরাপত্তা চেয়ে মঙ্গলবার বিকেলে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছেন ঢাবির এ অধ্যাপক। জিডি নং-২৭৩।

‘জেএমবি (অপারেশন) ঢাকা জোন’ থেকে পাঠানো এ চিঠিতে ইংরেজিতে লেখা আছে, সাবধান ড. কাবেরী গায়েন, পোস্তগোলা সমাধিতে যাওয়ার জন্য প্রস্তুত হন। আমরা আপনার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।

খোঁজ নিয়ে জানা যায়, সোমবার (৪ জুন) সকালে ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মেইলবক্সে জেএমবির হুমকি সম্বলিত এ চিঠি পাওয়া যায়। তবে চিঠিটা এখানে কবে রাখা হয়েছে বা কারা এ চিঠি পাঠিয়েছে তা এখন পর্যন্ত জানা যায়নি। এতে কোন ধরণের সিল বা ঠিকানাও লিখা ছিলো না। পুলিশ বলছে, বিষয়টি তদন্তের দাবিদার।

এ বিষয়ে অধ্যাপক ড. কাবেরী গায়েন বলেন, 'সোমবার মেইলবক্স থেকে সব চিঠি বের করে আনা হয়। তখন অন্য গুরুত্বপূর্ণ সব চিঠির সাথে এ চিঠিটাও পাই। এর আগেও আমাকে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছিলো। কারা, কেন এসব চিঠি পাঠাচ্ছে আমি তা জানি না। আগে বাইরে থেকে চিঠি আসছে। এখন একদম বিভাগের মেইল বক্সে! তবে এসব চিঠিতে আমি ভীত নই। ভীত হলে আমি বিশ্ববিদ্যালয়েই আসতাম না। আমি চাই যে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিষয়টি ভালোভাবে তদন্ত করে দেখুক'।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, মঙ্গলবার থানায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কাবেরী গায়েনের নিরাপত্তা চেয়ে একটা জিডি করা হয়েছে। তদন্তের পর বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানা যাবে। আমরা বিষয়টি দেখছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানী বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ বিষয়ে অবহিত করে তার (কাবেরী গায়েন) নিরাপত্তা নিশ্চিত করার জন্য বলা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে ২০১৫ সালে দেশের ১০ বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠায় ‘আলকায়েদা-আনসারুল্লাহ বাংলাটিম:১৩’ নামে একটি সংগঠন। সেখানে ১০ জনের নামের পাশেই সংক্ষেপে তাদের অপরাধের কথাও উল্লেখ ছিলো। কাবেরী গায়েনের নামের পাশে লেখা ছিলো (আই.এনিমি.ডিইউ)।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71