বুধবার, ১৪ নভেম্বর ২০১৮
বুধবার, ৩০শে কার্তিক ১৪২৫
 
 
তারেককে ফেরত দিতে বৃটিশ সরকারকে নৌমন্ত্রীর আহ্বান
প্রকাশ: ০৭:৪৪ am ১৬-০৩-২০১৫ হালনাগাদ: ০৭:৪৪ am ১৬-০৩-২০১৫
 
 
 


ঢাকা: বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান ও চেয়ারপারসনের ছেলে তারেক রহমানকে অনতিবিলম্বে দেশে ফিরিয়ে দিতে বৃটিশ সরকারকে আহ্বান জানিয়েছেন নৌ পরিবহণ মন্ত্রী শাজাহান খান।
 
সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি আয়োজিত ‘হরতাল,অবরোধ, সহিংসতা বন্ধ ও নিরাপদ শিক্ষার পরিবেশ নিশ্চত করার দাবিতে’ এক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।
 
ব্রিটিশ সরকারের উদ্দেশে শাজাহান খান বলেন, “বাংলাদেশের সন্ত্রাসী কর্মকাণ্ডের মূলহোতা তারেক জিয়া। তাকে দেশে ফিরে এনে প্রচলিত আইনের মাধ্যমে বিচারের আওতায় আনতে হবে। তাই অনতিবিলম্বে তাকে ফিরিয়ে দেন। তারেককে দেশে এনে প্রচলিত আইনে বিচার হবে, তা বাংলাদেশের মানুষের প্রত্যাশা।”
 
‍যদি ফিরিয়ে না দেয়া হয় তাহলে তারেক জিয়ার ‘সন্ত্রাসী’ কর্মকাণ্ড সারা লণ্ডনে ছড়িয়ে পড়বে বলেও বৃটিশ সরকারকে সতর্ক করে দেন সরকারের এই মন্ত্রী।
 
 খালেদা জিয়া আন্দেলন নয় ‘সন্ত্রাসী’ কর্মকাণ্ড করছেন মন্তব্য করে নৌমন্ত্রী বলেন, “তার আন্দোলনে সন্ত্রাসীদের রক্ষার জন্য,দুর্নী্তির মামলা ও যুদ্ধাপরাধীদের বাচাঁতে খালেদা হারতাল অবরোধের নামে পেট্রল বোমা মেরে মানুষ হত্যা করছে। দেশে শিক্ষার মান যখন বৃদ্ধি পাচ্ছে,তখন শিক্ষা ব্যবস্থা ও শিক্ষার্থীদের শিক্ষা জীবন ধ্বংস করার জন্য এই সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে।”
 
হরতাল-অবরোধ থাকলেও সকল স্কুল খোলা থাকবে জানিয়ে তিনি বলেন, “বিএনপি-জামায়াতের এ সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিহত করার দায়িত্ব শুধু সরকারী বাহিনীর নয়, এই দায়িত্ব দেশে সর্বস্থরের মানুষের। যতই হরতাল অবরোধ হোক না কেন, সকল স্কুল খোলা থাকবে।”
 
মানববন্ধনে সংগঠনের সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে আরো বক্তব্য দেন- সাংসদ শিরিন আক্তার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71