বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ২৯শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
তাহিরপুরে ছাত্রলীগ নেতার উদ্যোগে সড়ক মেরামত
প্রকাশ: ১০:০৮ am ০৯-১১-২০১৮ হালনাগাদ: ১০:০৮ am ০৯-১১-২০১৮
 
সুনামগঞ্জ প্রতিনিধি
 
 
 
 


সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সরকারী উচ্চ বিদ্যালয়সহ ১৫টি গ্রামের চলাচলের গুরুত্বপূর্ন সড়কে নিজ উদ্যোগে সংস্কার করল তাহিরপুর উপজেলা ছাত্রলীগ নেতা ধীমান চন্দ্র। তার সাথে ছিলেন উদিয়মান কয়েকজন ছাত্রলীগ নেতা-সায়েম তালুকদার, মবিনুর মিয়া, রুমান আমহদ তুশা, আকমাদুল হাসান, মনিরাজ ইসলাম দূর্জয়, মাহফুজুল আলম সৌরভ, নয়ন মিয়া, আছমাউল মিয়া প্রমুখ। 

জানা যায়,তাহিরপুর বাজারে থেকে সরকারী উচ্চ বিদ্যালয় যাওয়ায় একমাত্র সড়ক। এছাড়াও এই সড়কটি দিয়ে তাহিরপুর সরকারী উচ্চবিদ্যালয়, ঠাকুরহাটি, রতনশ্রী, শাহগঞ্জ, সোলাইমানপুর বাজার হয়ে মধ্যনগড় থানা দিয়ে ধর্মপাশা ও নেত্রকোনা জেলায় যাওয়াসহ এই সড়কের পাশের প্রায় ১৫টি গ্রামের স্কুলের শিক্ষার্থী, বিভিন্ন বয়সের নারী, পুরুষ ও শিশুরা চলাচল করে উপজেলা সদরের। দীর্ঘদিন ধরে ব্যাপক ভাঙ্গাচুরা অবস্থায় থাকা গুরুত্বপূর্ন এই সড়কটি সংশ্লিষ্ট কতৃপক্ষ মেরামতের উদ্যোগ না নেওয়ায় প্রায়ই দূঘনটার শিকার হচ্ছে স্কুলের শিক্ষার্থী, বিভিন্ন বয়সের নারী, পুরুষ ও শিশুরা। জরুরী প্রয়োজনে কোন ধরনের যানবাহন নিয়ে চলাচল করা যায় না। যা তাদের মনে নারা দেয়। যার ফলে নিজেরাই উদ্যোগী হয়ে বৃহস্পতিবার(০৮,১১,১৮)সকাল থেকে দুপুর পর্যন্ত এই সড়কে কয়েক কিলোমিটার ভাঙ্গাচুরা অংশে সবাই মাটি ফেলে চলাচলের উপযোগী করে তুলার জন্য কাজে নেমে পড়ে। এবং চলাচলের জন্য সড়কের মধ্যে কয়েক কিলোমিটার অংশে বড় বড় গর্ত মাটি দিয়ে ভড়াট করে চলাচলের উপযোগী করেন। তাদের এই কাজের জন্য উপজেলায় ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। 

সড়কের পাশে বসবাসকারী স্থানীয় বাসীন্দা ও চলাচলকারী লোকজন জানান, ছাত্রলীগের কয়েকজন নেতা এই গুরুত্বপূর্ন সড়কটির কিছু অংশের বড় বড় গর্ত মাটি ফেলে ভড়াট করায় চলাচলের কিছুটা সহজ হয়েছে। আরো ভাল করে মেরামত করা এখন সংশ্লিষ্ট কতৃপক্ষের কাজ। কারন তারা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে সবাইকে। 

এই বিষয়ে তাহিরপুর উপজেলা ছাত্রলীগ নেতা ধীমান চন্দ্র বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সব সময় সাধারন জনগনের পাশে ছিল আর থাকবে। আমরা এলাকার ছেলে এই এলাকার সন্তান আমাদেরও কিছু দায়িত্ব আছে। সরকারী উচ্চ বিদ্যালয়ের যাওয়ার একমাত্র সড়ক এটি। এছাড়াও প্রায় ১৫টি গ্রামের লোকজন চলাচল করে এই সড়কটি দিয়ে। র্দীঘ দিন ধরেই এ সড়কটি চলাচলের জন্য অনুপোযোগী হয়ে পড়েছে। কিছু দিন পূর্বে এই সড়কটি দিয়ে চলাচল করতে গিয়ে এক শিক্ষার্থী গুরুত্বর আহত হয়ে সিলেট চিকিৎসাধীন রয়েছে। এছাড়াও প্রায়ই এই সড়কে দূর্ঘটনা শিকার হচ্ছে সর্বস্থরের জনসাধারন। যা আমি সহ আমার ছাত্রলীগ ভাইদের মনে নাড়া দেয়। তাই সবাই সব কিছু ভুলে নিজেরাই যতটুকু পারি সড়কটিতে মাটি ফেলে মেরামত করার চেষ্টা করেছি। গুরুত্বপূর্ন এই সড়কটি মেরামত করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষকে দ্রূত প্রয়োজনীয় ব্যবস্থা নেবার আহবান জানাই।  

নি এম/জাহাঙ্গীর 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71