সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
তাহেরপুরে হরিজন পল্লীর তিন পরিবার পুনর্বাসিত
প্রকাশ: ১০:০৪ am ০৭-০৪-২০১৮ হালনাগাদ: ১০:০৪ am ০৭-০৪-২০১৮
 
রাজশাহী প্রতিনিধি
 
 
 
 


রাজশাহী জেলার বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার হরিজন পল্লীর তিন পরিবারের পুনর্বাসনের ব্যবস্থা করেছে তাহেরপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

বৃহস্পতিবার বিকালে তাহেরপুর পৌরসভা কার্যালয়ে পুনর্বাসনের জন্য জনপ্রতি দুই লাখ টাকা করে মোট ছয় লাখ টাকা প্রদান করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মামুন, তাহেরপুর পুলিশ ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই লুৎফর রহমান এবং পৌর কর্মকর্তা কর্মচারিবৃন্দরা।

এর আগে গত বুধবার তাহেরপুর পিঁয়াজহাটায় হরিজন পল্লীর ২০ শতক জায়গা পৌরসভা সরকারের কাছ থেকে লিজ নিয়েছে দাবি করে উচ্ছেদ করতে গেলে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে এবং হরিজন পল্লীর পাঁচ নেতা আহত হয়। এ সময় হরিজন পল্লীর লোকজন রাস্তায় মানুষের বিষ্টা ফেলে উচ্ছেদকারীদের অবরোধ করে। এ ঘটনা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ হলে টনক নড়ে পৌর কর্তৃপক্ষ ও প্রশাসনের।

মেয়র আবুল কালাম আজাদ জানান, তাহেরপুর পৌরসভার পেঁয়াজহাটা এলাকায় অস্থায়ী ৪ শতাংশ জমির উপরে হরিজন পল্লীর তিনটি পরিবার বসবাস করতো। তাদের সঠিক ভাবে পূর্নবাসন না থাকায় ৬ লাখ টাকাসহ পাশের জায়গায় স্থায়ী করে ৬ শতাংশ জমি দেওয়া হয়েছে পৌরসভার পক্ষ থেকে।

উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম বলেন, তাহেরপুর পৌরসভার মেয়রের সমন্বয়ে পরিজন পল্লীর তিন পরিবারের সমস্যার সমাধান করে দেয়া হয়েছে। তাদের পুনর্বাসনের জন্য পৌরসভার পক্ষ থেকে ৬ লাখ টাকা দেয়া হয়।

অনুদান প্রাপ্তরা হলেন, সুইপার শংকর জমাদার, কমল জমাদার ও সুইপার জসদার জমাদার। নগদ অর্থ ও স্থানীয় জায়গা পেয়ে খুশি তারা।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71