মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ৬ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
ত্রিপুরায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
প্রকাশ: ০৪:২৫ pm ২১-০২-২০১৮ হালনাগাদ: ০৪:২৫ pm ২১-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতের ত্রিপুরা রাজ্যেও যথাযথ মর্যাদার সঙ্গে পালিত হচ্ছে অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বাহান্নর ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে ত্রিপুরা সরকারের পাশাপাশি আগরতলায় বাংলাদেশের সহকারী হাইকমিশনের তরফে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে ২১ ফেব্রুয়ারি (বুধবার) সকালে সহকারী হাইকমিশনের অফিসে বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত করেন সহকারী হাইকমিশনার মোহম্মদ সেখাওয়াত হোসেন। পরে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার লিখিত বাণী পাঠ করা হয়। 

এসময় সহকারী হাইকমিশনের প্রথম সচিব মোহম্মদ মনিরুজ্জামান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি ও সহকারী হাইকমিশনের দ্বিতীয় সচিব মোহম্মদ ইকবাল হোসেন ও সহকারী হাইকমিশনের অন্যান্য কর্মকর্তাসহ কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দ্বিতীয় পর্বের অনুষ্ঠানটি রাজধানীর রবীন্দ্র ভবনের সামনে আম্রকুঞ্জে অনুষ্ঠিত হয়। ত্রিপুরা সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের সহযোগিতায় এ অনুষ্ঠানে ভাষা শহীদ মিনারের প্রতিকৃতিতে উপস্থিত সবাই ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় ও এক মিনিট নিরবতা পালন করেন। পরে ভাষা দিবসের গান ও কবিতা পাঠ করেন শিল্পীরা। 

পরবর্তী পর্যায়ে রবীন্দ্র শতবার্ষিকী হলে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সহকারী হাইকমিশনের উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের আয়োজন সম্পন্ন হবে। এছাড়াও ত্রিপুরা সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোগেও নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি পালন করা হবে।

নি এম/ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71