মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮
মঙ্গলবার, ২৭শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
ত্রিপুরায় শান্তিপূর্ণভাবেই শেষ হল নির্বাচন
প্রকাশ: ১০:২০ pm ১৮-০২-২০১৮ হালনাগাদ: ১০:২০ pm ১৮-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


রবিবার সম্পন্ন হল ত্রিপুরার বিধানসভা নির্বাচন। শান্তিপূর্ণ ভাবে হয়েছে ভোট গ্রহণ। দাবি নির্বাচন কমিশনের। ইতিমধ্যে ভোট প্রক্রিয়া পুরোপুরি শেষ হয়েছে। ৬০ আসনের মধ্যে একটি আসন বাদ দিয়ে ৫৯টি আসনে হয়েছে ভোট। বাকি একটি কেন্দ্রের ভোটগ্রহণ হবে আগামী ১২ মার্চ। মোট ৩০৭ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণে সকাল থেকেই বুথে বুথে লম্বা লাইন ছিল ভোটারদের। অন্যান্যবার ত্রিপুরায় লড়াইটা সিপিএম এবং কংগ্রেসের মধ্যে হলেও এবারই প্রথম তা হচ্ছে সিপিএম এবং বিজেপির মধ্যে। ২৫ বছরের শাসন সিপিএম এবারও ধরে রাখতে পারে কিনা সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। তবে সমস্তটাই জানা যাবে ভোটের ফলাফলের পর।

এদিন সকাল ৭টা থেকে কড়া নিরাপত্তায় শুরু হয় ভোটপর্ব। দুপুর ১টা পর্যন্ত ভোটদানের হার ছিল ৪৫.৮৬ শতাংশ। বিকেল ৪ টে পর্যন্ত ভোটের হার ছিল ৭৪ শতাংশ। এবারের ভোটের জন্য মোট ৩৮০ কোম্পানি নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। ভোট শেষে ত্রিপুরার মুখ্য নির্বাচনী অফিসার জানান, রাজ্যে ভোটগ্রহণ পর্বে কোনও গণ্ডগোল হয়নি। দু’‌টি বোমা উদ্ধার হলেও সেগুলি নিষ্ক্রিয় করা হয়েছে। ১৫টি জায়গা থেকে ইভিএম খারাপ হওয়ার খবর মিললেও পরে শুরু হয় ভোটদান।  এই প্রথমবার ত্রিপুরায় নির্বাচনে ভিভিপ্যাট মেশিনের ব্যবহার হয়েছে।

এদিকে, আগরতলার রামনগরের উমাকান্ত ইংলিশ মিডিয়াম স্কুলে ভোট দেন মুখ্যমন্ত্রী মাণিক সরকার। এবারও ধানপুর কেন্দ্র থেকেই লড়ছেন তিনি। আর স্বামীর জয় নিয়ে আত্মবিশ্বাসী মুখ্যমন্ত্রীর স্ত্রীও।

অন্যদিকে, উদয়পুর বুথে ভোট দিয়ে প্রদেশ বিজেপির সভাপতি বিপ্লবকুমার দেব বলেন, এবারের নির্বাচনের ফল ঐতিহাসিক হবে, কারণ এবার ত্রিপুরায় ক্ষমতায় আসবে বিজেপি। এর আগে সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সব ভোটারদের স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে আবেদন করেন। এবার ৫৭টি আসনে প্রার্থী দিয়েছে সিপিএম। একটি করে আসনে লড়ছে ফরওয়ার্ড ব্লক এবং সিপিআই। পাশাপাশি ৫৯টি আসনেই প্রার্থী দিয়েছে কংগ্রেস। তবে বিজেপি জোট বেঁধেছে আইপিএফটি–র সঙ্গে। ৯টি আসনে প্রার্থী দিয়েছে আইপিএফটি।

অন্যদিকে, ইন্ডিজিনিয়াস ন্যাশনাল পার্টি অব ত্রিপুরা এবং ন্যাশনাল কনফারেন্স অব ত্রিপুরার সঙ্গে জোট বেঁধেছে তৃণমূল।

নি এম/ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71