রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ১২ই ফাল্গুন ১৪২৫
সর্বশেষ
 
 
থাইল্যান্ডে পর্যটকবাহী নৌকা ডুবে নিহত ৪০ 
প্রকাশ: ০৫:১৪ pm ০৬-০৭-২০১৮ হালনাগাদ: ০৫:১৪ pm ০৬-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


পর্যটকবাহী একটি নৌকা ডুবে থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলের পর্যটন দ্বীপ ফুকেটের উপকূলে অন্তত ৪০ জন নিহত হয়েছে। নিখোঁজ রয়েছে আরও ১৬ জন। তাদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছেন ডুবুরিরা।

বৃহস্পতিবার ঝড়ের কবলে ফিনিক্স পিসি ডাইভিং নৌকাটি ডুবে যাওয়ার পর শুক্রবার (৬ জুলাই) দুপুরে এ সবশেষ তথ্য জানায় থাই হার্বার ডিপার্টমেন্ট। নৌকাটিতে মোট ১০৫ জন আরোহী ছিলেন, যাদের মধ্যে ৯৩ জন পর্যটক ও ১২ জন ক্রু ছিলেন। উদ্ধার হয়েছেন ৪৯ জন।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, বুধবার (৪ জুলাই) থেকে প্রবল ঝড়ের সতর্কতা দেওয়া হলেও এই পর্যটকবাহী নৌকাটি ফুকেটের উপকূলে আন্দামান সাগরে চলে যায়। এরপর ঝড় শুরু হলে ১৬ ফুট উঁচু পর্যন্ত ঢেউ আছড়ে পড়ে উপকূলে। সেসময়ই নৌকাটি উল্টে ৪০ জনের মৃত্যু হয়। ৪৯ জনকে উদ্ধার করা হলেও এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন ১৬ জন চাইনিজ পর্যটক।

উদ্ধারকারীরা জানান, বেশিরভাগ মরদেহই নৌকার ভেতরে আটকা পড়া অবস্থা থেকে উদ্ধার করা হয়েছে। একজন নারীকে উদ্ধার করা হয়েছে দুর্ঘটনাস্থলের কয়েক কিলোমিটার দূরে। সেজন্য ধারণা করা হচ্ছে নিখোঁজ অন্যদেরও দূরে ছিটকে দিয়েছে প্রবল ঝড়।

থাই নৌবাহিনী জানিয়েছে, তাদের হেলিকপ্টার দুর্ঘটনাস্থলে অনুসন্ধান চালাচ্ছে। আর নৌকাটি সাগরপৃষ্ঠের ৪০ মিটার গভীরে চলে যাওয়ায় তৎপরতা সহজ হচ্ছে না।

নিহত ও নিখোঁজ পর্যটকদের সবার পরিচয় নিশ্চিত না হওয়া গেলেও সেখানে বেশিরভাগই চাইনিজ ছিল বলে জানাচ্ছে বেইজিংয়ের সংবাদমাধ্যম।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71