সোমবার, ১৭ জুন ২০১৯
সোমবার, ৩রা আষাঢ় ১৪২৬
 
 
থ্যালাসেমিয়া এন্ড্রয়েড অ্যাপস এ বি সি অব থ্যালাসেমিয়া উদ্ধোধন
প্রকাশ: ০৪:৪৯ pm ০৮-০৫-২০১৭ হালনাগাদ: ০৪:৪৯ pm ০৮-০৫-২০১৭
 
 
 


ডেস্কঃ আগামী  ৮ই মে বিশ্ব থ্যালাসেমিয়া দিবসএই দিবসকে সামনে রেখে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ দিন ব্যাপী কর্মসূচী হাতে নিয়েছেএই কর্মসূচীরই ধারাবাহিকতায় রাজধানীর এস এল সেন্টারে সমাজের বিভিন্ন অঙ্গনের বিশিষ্ট ব্যক্তি, সমাজ সেবক,মিডিয়া ব্যক্তিত্ব, স্বেচ্ছাসেবীদের নিয়ে একটি আলোচনা সভা থ্যালাসেমিয়া এন্ড্রয়েড অ্যাপস “ বি সি অব থ্যালাসেমিয়া ” উদ্ধোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে

আলোচনা সভার আলোচ্য বিষয় ছিল  “বাংলাদেশে থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধে প্রতিবন্ধকতা” উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিঃ আবদুল আউয়াল , চেয়ারম্যান এস ই এল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডঃ বদিউল আলম মজুমদার , সম্পাদক সুশাসনের জন্য নাগরিক, ব্যারিস্টার তানিয়া আমির , বাংলাদেশ সুপ্রিম কোর্ট, ইঞ্জিঃ ওমর গোলাম রব্বানী , সভাপতি , বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতি ও হাসপাতাল, এ কে এম ইকরামুল হোসেন , চিফ অপারেশন অফিসার বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতি ও হাসপাতাল, ডাঃ জাহিদুর রাশিদ সুমন , এম ডি, সিমুড এবং উপদেষ্টা, ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ এবং সাইফুল ইসলাম , বার্তা সম্পাদক , দি বাংলাদেশ টু ডে ।

 এছাড়াও বিভিন্ন দেশি বিদেশী সামাজিক সংগঠনের প্রতিনিধি বৃন্দ সহ বিভিন্ন গনমাধ্যম কর্মী গণ উপস্থিত ছিলেন । উক্ত আলোচনা সভা পরিচালনা করেন ডাঃ জাহিদুর রাশিদ সুমন , এম ডি সিমুড এবং উপদেষ্টা , ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ এবং সঞ্চালনায় ছিলেন সানজিদা জামান , সাধারন সম্পাদক ,ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ।

অনুষ্ঠানের শুরুতেই ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ এর পক্ষ থেকে স্বাগত বক্তব্য প্রদান করেন আরিফিন রাহমান হিমেল ,সভাপতি, ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ। তিনি আমন্ত্রিত অতিথি বৃন্দ কে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তিনি তার বক্তব্যে উক্ত অনুষ্ঠানের গুরুত্ব এবং থ্যালাসেমিয়ার বর্তমান পরিস্থিতি সকলের মাঝে তুলে ধরেন । এর পরে  থ্যালাসেমিয়া বিষয়ে গণ মানুষ কে সচেতন করে গড়ে তোলার লক্ষ্যে বাংলায় প্রথম থ্যালাসেমিয়া তথ্য নির্ভর এন্ড্রয়েড অ্যাপস “ এ বি সি অব থ্যালাসেমিয়া ”  উদ্ধধোন করা হয়। অতপর ডাঃ জাহিদুর রাশিদ সুমন এর পরিচালনায় মুক্ত আলোচনা শুরু হয়। উক্ত আলোচনায় অতিথি দের মধ্যে উপস্থিত বিশিষ্ট ব্যাক্তি বর্গ তাদের মতা মত এবং উপদেশ প্রদান করেন ।

আলোচকরা তাদের বক্তব্যের মধ্যে বিভিন্ন গুরুত্ব পূর্ণ বিষয় যেমনঃ  থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধে  তরুন  সমাজকে আরো এগিয়ে আসতে হবে এবং পাশা পাশি  সমাজের সকল স্তরের মানুষকে স্বোচ্চার হতে হবে এবং এই রোগ প্রতিরোধে বিবাহের পূর্বে থ্যালাসেমিয়া বাহক নির্ণয় পরীক্ষাটি অতি জরুরী এবং এই পরীক্ষাটি আইনের মাধ্যমে সমাজের সকল স্তরের মানুষের মধ্যে বাধ্যতামূলক ভাবে প্রয়োগ করার জন্য গুরত্ব আরোপ করা হয়। ইয়ুথ ক্লাবের উদ্যোগকে সকলে প্রশংসা করেন এবং সবাই এক সাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71