বুধবার, ১৪ নভেম্বর ২০১৮
বুধবার, ৩০শে কার্তিক ১৪২৫
 
 
দানবীর জোকোভিচ
প্রকাশ: ০১:২৯ pm ০৩-০২-২০১৬ হালনাগাদ: ০১:৪০ pm ০৩-০২-২০১৬
 
 
 


স্পোর্টস ডেস্ক: ২৮ বছর বয়সী বর্তমান টেনিসের এক নম্বর পুরুষ তারকা নোভাক জোকোভিচ আবারও প্রমাণ করলেন তিনি শুধু টেনিস খেলয়ার হিসেবেই এক নম্বর নন মানুষ হিসেবেও এক নম্বর।  

সর্বশেষ অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে অ্যান্ডি মারেকে সহজেই হারিয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা নিজের করে নেন তিনি। এরই সাথে ষষ্ঠবাররে মত অস্ট্রেলিয়ান ওপনে জয় করেন। প্রতিপক্ষ বধে ওস্তাদ হলেও তিনি যে কতটুকু বড় মনের অধিকারি তার প্রমাণ পাওয়া যায় বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে তার অংশগ্রহণ দেখে। তার এই মানবিকতার আবারও প্রমাণ পাওয়া গেল গত সোমবার। 

গত রবিবার  তিনি অস্ট্রেলিয়ান ওপেন জয়ে প্রাইজমানি হিসেবে পেয়েছেন ১৩হাজার মার্কিন ডলার । তার পরেরদিনই জোকোভিচ মেলবোর্নে শিশুদের নিয়ে কাজ করা একটি সংগঠনকে দান করলেন তার প্রায় দ্বিগুণ পরিমাণ অর্থ- ২০হাজার মার্কিন ডলার।


সোমবার অস্ট্রেলিয়ান ওপেনের সরকারি ফটোশ্যুট সেরেই সার্বিয়ান তারকা দৌঁড়েছিলেন মেলবোর্ন সিটি মিশনে। সেখানে শিশুদের সঙ্গে সময় কাটান এ তারকা। তাদের সঙ্গে খেলাও করেন। সংস্থার শিশুদের শিক্ষার খরচ হিসাবে ২০হাজার মার্কিন ডলার অনুদান দিয়েছে জকোভিচের ফাউন্ডেশন। বাচ্চাদের টেনিসের শিক্ষাও দিয়েছেন ১১ গ্র্যান্ড স্ল্যামের মালিক। একদিনের জন্য হলেও, জোকোভিচকে নিজেদের টেনিস-গুরু হিসাবে পেয়ে উচ্ছ্বসিত ছিলো খুদে পড়ুয়ারা।


আর শিশুদের পাশে দাঁড়াতে পেরে খুশি জোকোভিচও। এক বিবৃতিতে তিনি লিখেছেন, ‘শৈশবের শিক্ষাই প্রকৃত শিক্ষা। ছোটবেলা সঠিক শিক্ষা পেলে জীবনের যে কোনও পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার সুযোগ তৈরি হয়। মেলবোর্ন সিটি মিশনের শিশুদের পড়াশোনায় সাহায্য করতে পেরে আমি খুব খুশি’। এছাড়া শিশুদের সঙ্গে সময় কাটানোর ফাঁকে জোকোভিচের উপলব্ধি ছিলো, ‘পুরুষদের টেনিসে শীর্ষস্থান ধরে রাখাটা অসম্ভব কঠিন।’


এইবেলাডটকম/এডি
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71