রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
দাবা প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন প্রত্যয় শিকদার 
প্রকাশ: ০৯:৩৩ pm ১৮-০৫-২০১৮ হালনাগাদ: ০৯:৩৩ pm ১৮-০৫-২০১৮
 
নড়াইল প্রতিনিধি:
 
 
 
 


নড়াইলের লোহাগড়া পৌরসভার জয়পুর গ্রামের শিশু প্রত্যয় শিকদার শিশু একাডেমী আয়োজিত দাবা প্রতিযোগিতায় বালক বিভাগে জাতীয় পর্যায়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। তার এ অর্জনে পরিবারের পাশাপাশি এলাকাবাসীও আনন্দিত ও গর্বিত।

১৫ মে বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রত্যয় শিকদারকে স্বর্ণপদক ও উত্তরীয় পরিয়ে দেন। 

বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান বিশিষ্ট কথা সাহিত্যিক সেলিনা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

প্রত্যয় শিকদার জয়পুর গ্রামের শিক্ষক দম্পতি পরীক্ষিত শিকদার ও মীনা রানী শিকদারের ছেলে। সে ৮৯ নং কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র। মতুয়া ধর্মের দ্বিতীয় তীর্থক্ষেত্র জয়পুর গ্রামের সাধক পুরুষ, মহামানব শ্রী শ্রী তারক চাঁদ এর বংশের উত্তরসূরী।

আলাপকালে প্রত্যয় জানায়, জানুয়ারী মাস থেকে সারা দেশব্যাপী বিভিন্ন বিভাগে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০১৮ শুরু হয়। প্রত্যয় দাবা প্রতিযোগিতায় উপজেলা পর্যায় থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ভবিষ্যতে প্রত্যয় গ্রান্ড মাস্টার নেওয়াজ মোরশেদের মতো দাবা খেলোয়াড় হতে চায়। সে সবার নিকট আশির্বাদ প্রার্থী। 

তার পিতা লক্ষ্মীপাশা পাইলট বালিকা বিদ্যালয়ের শিক্ষক পরীক্ষিত শিকদার এক প্রতিক্রিয়ায় বলেন, আমার সন্তানের মেধা ও  অর্জন আগামীতে দেশের কাজে ব্যবহার হবে বলে আমি আশাবাদী।


আরএম/বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71