রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ৫ই ফাল্গুন ১৪২৫
 
 
দিনাজপুরে ঘন কুয়াশায় শীতের বার্তা
প্রকাশ: ০৬:৫৩ pm ২৪-১০-২০১৭ হালনাগাদ: ০৬:৫৩ pm ২৪-১০-২০১৭
 
দিনাজপুর প্রতিনিধি:
 
 
 
 


কার্তিকের শুরুতে দিনাজপুরসহ উত্তরের কয়েকটি জেলায় ভারি কুয়াশা জানান দিচ্ছে শীত আসছে। আজ ভোরের দিকে ভারি কুয়াশাই জানান দেয় বৃষ্টি শেষ-শীত আসছে।

সকাল ৯টা পর্যন্ত এই অঞ্চলে কুয়াশায় ঢেকে ছিল মাঠ-ঘাট। গত কয়েকদিন নিম্নচাপের কারণে বাতাসের সাথে হালকা থেকে ভারি বৃষ্টিপাত হয়েছে।  

দু'দিন ধরে বৃষ্টি বন্ধ থাকার পর তাপমাত্রা কমতে শুরু করে। সন্ধ্যার পর থেকেই ঝরতে থাকে কুয়াশা। রাত ১০টার পর থেকেই নদীর তীরসহ এলাকা কুয়াশায় ঢেকে যায়। সকালে সড়ক মহাসড়কে চলাচলকারী যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।  

সৃষ্ট দু’টি নিম্নচাপের কারণে দফায় দফায় বৃষ্টি হয়েছে দিনাজপুরসহ উত্তরের কয়েকটি জেলায়। এর প্রভাবে ধীরে ধীরে তাপমাত্রা কমতে শুরু করে। দিন ও রাতের তাপমাত্রায় বেশ ফারাক দেখা দেয়।

দিনের বেলা রোদ থাকলেও রাত গভীর হওয়ার সাথে সাথে মাঝারী কুয়াশার সাথে হিমেল বাতাসে শীতের পরশ অনুভূত হতে থাকে। ভোররাত থেকে সকাল পর্যন্ত কুয়াশার চাদরে ঢেকে যায় মাঠ।  

শীতের আগমনী বার্তায় মৌসূমী শীতবস্ত্র ব্যবসায়ীরা তাদের পুরাতন কাপড়ের পসরা সাজাতে শুরু করেছে। আর কিছুদিন পরই শুরু হয়ে যাবে তাদের জমজমাট ব্যবসা। এরই মধ্যে লেপ-তোষক কারিগররা তাদের কাজ শুরু করে দিয়েছেন।

আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71