বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯
বৃহঃস্পতিবার, ১২ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
দিনাজপুরে ছাত্র-শ্রমিক দ্বন্দ্ব, দুর্ভোগে যাত্রীরা
প্রকাশ: ০৩:৩৫ pm ২৪-১১-২০১৭ হালনাগাদ: ০৩:৩৫ pm ২৪-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক: 
 
 
 
 


দিনাজপুরে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শ্রমিকদের সংঘর্ষের জের ধরে বুধবার রাত থেকে শুরু হওয়া পরিবহন ধর্মঘট তৃতীয় দিনের মতো অব্যাহত রয়েছে। এরফলে দিনাজপুরের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে হাজার হাজার যাত্রী।

পরিবহন শ্রমিক ইউনিয়নের ডাকা এ ধর্মঘটে বাস চলাচল বন্ধ থাকায় ট্রেনের উপর চাপ বেড়েছে। যাত্রীরা জরুরী প্রয়োজনে ট্রেনেই ভ্রমণের চেষ্টা করছে।

দিনাজপুর রেলওয়ে স্টেশন মাস্টার নার্গিস প্রামাণিক জানান, বাস বন্ধ থাকায় যাত্রীরা ট্রেনেই ভিড় করছে। এতে তাদের হিমশিম খেতে হচ্ছে।

এদিকে পরিস্থিতি নিরসনে বৃহস্পতিবার বিকালে দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ও জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নেতৃবৃন্দদের নিয়ে এক সমঝোতা বৈঠকে বসেন। জেলা প্রশাসনের সভাকক্ষে বৃহস্পতিবার দুপর দেড়টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত এই বৈঠকে কোনো সমঝোতা হয়নি।

দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রফিক জানান, দুই শ্রমিককে মারধরের বিষয়টি এবং বাসে হামলার ক্ষতিপুরণ না পাওয়া পর্যন্ত পরিবহন ধর্মঘট অব্যাহত থাকবে।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. সফিউল আলম জানান, বৈঠকে জেলা প্রশাসক যে প্রস্তাব দিয়েছে, তার সঙ্গে তিনি একমত পোষণ করেন। তদন্তের মাধ্যমেই প্রকৃত দোষীকে চিহ্নিত করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। জেলা প্রশাসকের প্রস্তাব অনুযায়ী ছাত্রদের মহসড়কে অবরোধ তুলে নিতে বলা হয়েছে।

বৈঠক শেষে দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেন, ছাত্র-শ্রমিক দ্বন্দ্ব ও বাসে অগ্নিসংযোগের বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটিকে ৩ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হবে। তাদের রিপোর্টের ভিত্তিতেই পরবর্তীতে পদক্ষেপ নেয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

এসকে 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71