মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
দুই দলকে পারস্পরিক আস্থা বাড়াতে বললেন কূটনীতিকেরা
প্রকাশ: ০৬:৩১ am ০৩-০৩-২০১৫ হালনাগাদ: ০৬:৩১ am ০৩-০৩-২০১৫
 
 
 


যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ কয়েকটি প্রভাবশালী দেশের কূটনীতিকেরা চলমান সংকট নিরসনে দেশের প্রধান দুই দলকে পারস্পরিক আস্থার সম্পর্ক বাড়ানোর আহ্বান জানিয়েছেন। তাঁরা বলেছেন, এই আস্থার অভাবেই নিরাপত্তা ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে।


আজ মঙ্গলবার রাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তাঁর কার্যালয়ে দেখা করতে যান যুক্তরাষ্ট্র, যুক্তরাজ৵, ইউরোপীয় ইউনিয়ন, ফ্রান্স, ইতালি, জার্মানি, জাপান, ডেনমার্ক ও অস্ট্রেলিয়ার হাইকমিশনার ও রাষ্ট্রদূতেরা। দুই ঘণ্টার বৈঠক শেষে অস্ট্রেলিয়ার হাইকমিশনার গ্রেক উইলকক সাংবাদিকদের কাছে কূটনীতিকদের মনোভাব তুলে ধরেন।

খালেদা জিয়ার সঙ্গে আলাপের বিষয়বস্তু বিবৃতির মাধ্যমে পরে তুলে ধরা হবে বলেও তিনি জানান।


গ্রেক উইলকক বলেন, বাংলাদেশের বন্ধু হিসেবে বিএনপির চেয়ারপারসনের সঙ্গে তাঁরা বৈঠক করতে আসেন। তাঁরা মনে করেন বাংলাদেশের গণতন্ত্র ও মানবাধিকার রক্ষায় রাজনৈতিক স্থিতিশীলতা প্রয়োজন। তাঁরা মনে করেন, চলমান সহিংসতা কমাতে রাজনৈতিক দলগুলোর মধ্যে আস্থার সম্পর্ক বাড়াতে হবে। এর অভাবে নিরাপত্তা ও মানবাধিকার লঙ্ঘন হচ্ছে।

সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাটসহ কয়েকটি দেশের কূটনীতিকেরা একটি গাড়িতে চড়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তাঁর কার্যালয়ে যান। রাত পৌনে নয়টা পর্যন্ত বৈঠক চলে। বৈঠক শেষে গ্রেক উইলকক সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তবে বিএনপির পক্ষ থেকে এ ব্যাপারে কিছু বলা হয়নি।


জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে গত ২৫ ফেব্রুয়ারি। গ্রেপ্তারি পরোয়ানাসংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য কাল বুধবার এ মামলার পরবর্তী দিন ধার্য আছে। এরই মধ্যে বার্নিকাটসহ প্রভাবশালী কয়েকজন কূটনীতিক খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেলেন।
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71