বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯
বৃহঃস্পতিবার, ৯ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
দুই বছর পর জমজমাট এক লীগের প্রত্যাশা
প্রকাশ: ০১:৫৪ pm ১২-০৫-২০১৬ হালনাগাদ: ০২:২৯ pm ১২-০৫-২০১৬
 
 
 


স্পোর্টস ডেস্ক: সদ্যসমাপ্ত ক্লাব কাপ হকি দেখে বোঝার উপায় নেই, মাঠে খেলা ছিল না দুই বছরেরও বেশি সময়। বরং মাঠের প্রতিদ্বন্দ্বিতা ও মাঠের বাইরের উত্তেজনা দেখে অনেকেরই আফসোস_ চেয়ার দখলের লড়াইয়েই কি-না জনপ্রিয় এ খেলাটি মাঝে বন্ধ ছিল কয়েক বছর । এ ছাড়া হকি টার্ফ ঘিরে এতদিন খেলোয়াড় ও কর্তাদের মধ্যে যে সৌহার্দ্যপূর্ণ পরিবেশের অভাব ছিল, তাও তো কেটে গেছে দুই বছর পর টার্ফে গড়ানো ক্লাব কাপ হকির মধুর সমাপ্তির মধ্য দিয়ে। সব কিছু মিলিয়ে নতুন নীল টার্ফের যুগে এসে হকির সৌন্দর্যে বিমোহিত সবাই। ফলে দুই বছর পর আজ থেকে শুরু হওয়া প্রিমিয়ার লীগ ঘিরে দর্শকদের প্রত্যাশাটা আকাশচুম্বী। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে আবাহনী ও বাংলাদেশ রেলওয়ে। 

নির্বাচনী জটিলতায় ২০১৪ সালে অনুষ্ঠিত ঘরোয়া হকিতে মোহামেডান, মেরিনার্স, ওয়ারী ও বাংলাদেশ স্পোর্টিং অংশ না নেওয়ায় জৌলুস হারিয়েছিল প্রিমিয়ার হকি। এবার পাওয়ার হাউসগুলোসহ ১২টি দলই অংশগ্রহণ করছে। আবাহনী, মোহামেডান, ঊষা ও মেরিনার্স শক্তিশালী দল গঠন করায় তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লীগের ঝাঁজই পাওয়া যাচ্ছে ইতিমধ্যে। শিরোপার লড়াই এই চারটি দলের মধ্যেই থাকবে বলে মনে করেন মোহামেডানের অধিনায়ক রাসেল মাহমুদ জিমি, 'আশা করছি ক্লাব হকির মতো লীগটাও জমজমাট হবে। আগে আবাহনী, মোহামেডান ও ঊষার মধ্যে শিরোপার লড়াই সীমাবদ্ধ থাকলেও এবার মেরিনার্স ভালো দল গঠন করায় প্রতিদ্বন্দ্বিতাটা বেড়ে গেছে অনেক। এ ছাড়া আশা করছি খেলার বাইরের ঝামেলাগুলো এবার আর মাঠে আসবে না।' ঊষার বিপক্ষে হেরে ক্লাব কাপ হকির সেমিতেই থেমে গিয়েছিল মোহামেডানের রথ, তবে লীগে ঘুরে দাঁড়াতে চায় সাদাকালো জার্সিধারীরা। দু-একদিনের মধ্যেই পাকিস্তানি কোচ হায়দার আলি এসে জিমিদের দায়িত্ব নেবেন। কোচের সঙ্গে আসবেন আরও দুই পাকিস্তানি প্লেয়ার, ইতিমধ্যে তিনজন পাকিস্তানি অনুশীলন করছে দলের সঙ্গে ।

অন্যদিকে আরেক ঐতিহ্যবাহী আবাহনী ক্লাব কাপ হকিতে ঊষাকে বিধ্বস্ত করে নিজেদের শক্তিমত্তার জানান দিয়েছে। প্রিমিয়ার লীগ জিততেও মরিয়া বলে জানান অধিনায়ক অসীম গোপ, 'ক্লাব কাপ হকিতেই বোঝা গেছে কোন দলের কী অবস্থা। আমরা যেভাবে শিরোপা জিতে মৌসুম শুরু করেছি, লীগেও শিরোপা অব্যাহত রাখতে চাই।' সব কিছু মিলিয়ে জাঁকজমক প্রতিযোগিতাপূর্ণ একটি লীগের আভাস পাওয়া যাচ্ছে, এখন নির্ঝঞ্ঝাট হলেই মঙ্গল।' 

 

এইবেলা ডটকম/এডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71