মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ৬ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
দুদকের মামলায় দুই আ.লীগ নেতাসহ ৪ জনের জামিন
প্রকাশ: ১০:০৪ pm ১৭-০৮-২০১৭ হালনাগাদ: ১০:০৪ pm ১৭-০৮-২০১৭
 
ঝালকাঠি :
 
 
 
 


দুদকের দায়ের করা দুর্নীতি দমন আইনের মামলায় ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত থেকে অন্তবর্তীকালিন জামিন পেয়েছেন ঝালকাঠির দুই আওয়ামী লীগ নেতা।

জামিনদারিরা হলো, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুল হক আকন্দ, কোষাধ্যক্ষ মুনিরুল ইসলাম তালুকদার, বিসিকের দুই কর্মকতা আসামী অসীম কুমার ঘোষ ও সাইফুল ইসলাম চৌধুরী।

বুধবার ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ বজলুর রহমান প্রত্যেককে ত্রিশ হাজার টাকা মুচলেকায় পুলিশ রির্পোট পর্যন্ত জামিন মঞ্জুর করেন বলে জানান রাষ্ট্র পক্ষের আইনজীবি (পিপি) আব্দুল মান্নান রসূল।

মামলা সূত্রে জানা গেছে, দুর্নীতি দমন কমিশন সমন্বিত বরিশাল জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মোঃ আল-আমিন বাদী হয়ে ১৯ জুন নলছিটি থানায় দুর্নীতি দমন আইনের ৫(২) ধারাসহ বাংলাদেশ দন্ডবিধির ৪০৬/৪০৯/৪৬৭/৪৬৮/৪২০/১০৯ ধারায় একটি মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয় ঝালকাঠি বিসিক শিল্পনগরীর প্রকল্প পরিচালক অসীম কুমার ঘোষ, সহকারী প্রকৌশলী মো. সাইফুল ইসলাম চৌধুরী, বিসিকের প্রধান কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুল ইসলাম খান, প্রধান কার্যালয়ের সহকারী প্রকৌশলী মো. বেলায়েত হোসেন, ঝালকাঠি বিসিক শিল্পনগরীর স্থান বালু দিয়ে ভরাটকারী ঠিকাদার ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মুজিবুল হক আকন্দ ও জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মো. মুনিরুল ইসলাম তালুকদার পরস্পর যোগসাজসে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ২৪/০৬/২০১৫ ইং তারিখ থেকে ৩০/০৬/২০১৬ তারিখ পর্যন্ত ঝালকাঠি বিসিক শিল্পনগরী প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত ১১.০৮ একর জমিতে ভূমি উন্নয়ন ও মাটি ভরাট কাজের পরিমাপ গ্রহন ও বাস্তবায়নকালে চারটি ভুয়া পকুর দেখিয়ে এবং পরবর্তীতে উক্ত ভুয়া পুকুরে মাটি ভরাট দেখিয়ে প্রকল্পের মোট ৫২,৬৬,২৫০/ (বায়ান্ন লক্ষ ছিষট্টি হাজার দুইশত পঞ্চাশ) টাকা আত্মসাৎ করেন।

মামলা দায়েরের পরদিন ২০ জুন বরিশাল দুদকের অনুরোধে দুর্নীতি দমন কমিশন ঢাকা অফিসের কর্মকর্তারা বিসিক ঢাকা প্রধান কার্যালয় থেকে নির্বাহী প্রকৌশলী মো. সাইফুল ইসলাম খান ও সহকারী প্রকৌশলী মো. বেলায়েত হোসেনকে গ্রেফতার করে নলছিটি থানায় পাঠিয়ে দেয়। পরে তাদেরকে ঝালকাঠি কারাগারে পাঠানো হয়।

অপর চারজন আসামী অসীম কুমার ঘোষ, সাইফুল ইসলাম চৌধুরী, মুজিবুল হক আকন্দ ও মুনিরুল ইসলাম তালুকদার ০৫ জুলাই হাইকোর্টের একটি বেঞ্চে হাজির হয়ে আগাম জামিন প্রার্থনা করেন। হাইকোট চারজনকেই নিম্ন আদালতে আত্মসমর্পনের শর্তে ছয় সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন। ছয় সপ্তাহ সময় শেষ হলে বুধবার চারজন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে শুনানী শেষে আদালত তাদের পুলিশ রিপোর্ট পর্যন্ত জামিন মঞ্জুর করেন।

এ/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71