বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
দুর্গাপূজায় মন্দিরের জন্য বরাদ্দকৃত চাল নিতে ঈশ্বরদীতে সিন্ডিকেট 
প্রকাশ: ০৪:১৩ pm ২৪-০৯-২০১৭ হালনাগাদ: ০৪:১৩ pm ২৪-০৯-২০১৭
 
ঈশ্বরদী প্রতিনিধি :
 
 
 
 


আসন্ন শারদীয় দুর্গোৎসবে বিভিন্ন পূজা মন্দিরের অনুকূলে সরকারের বরাদ্দকৃত চাল নেয়ার জন্য ঈশ্বরদীতে আবারো একটি সিন্ডিকেট তৎপর হয়ে উঠেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সরকার প্রতি বছর দুর্গাপূজায় মন্দির গুলোর অনুকূলে চাল বরাদ্দ দান করেন।

বিগত বছরগুলোতে এই চাল সিন্ডিকেট ছাড়া কারও উত্তোলনের উপায় থাকতো না। প্রতি টন চালের বাজার দর ২৮-৩০ হাজার টাকা থাকলেও মন্দির কমিটিকে ২০-২২ হাজার টাকা দেয়া হতো। এই বিষয়টি ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এর দৃষ্টিগোচর হলে তিনি সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করে বিভিন্ন সভা-সমাবেশে সিন্ডিকেটের কবল হতে বেরিয়ে আসার জন্য সতর্ক করেছেন। কিন্তু তা সত্ত্বেও এবারে একটি সিন্ডিকেট এই চাল কেনার জন্য বিভিন্নভাবে তৎপরতা চালাচ্ছে বলে জানা গেছে। 

এদিকে ভূমি মন্ত্রীর ঘনিষ্ঠ জনৈক নেতা জানিয়েছেন, এই বিষয়ে মাননীয় মন্ত্রী মহোদয়ের নির্দেশনা রয়েছে। আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি। যারা সিন্ডিকেট করবে, তাদের এবারে প্রতিহত করা হবে। যেসব মন্দির সিন্ডিকেটের কাছে চাল বিক্রি করবে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে। ভবিষ্যতে তাদের আর কোন সহযোগিতা করা হবে না।

খোঁজ নিয়ে জানা গেছে, সরকার মিলের নিকট হতে প্রতি কেজি চাল এবারে ৩৪.৫০ টাকা দরে কিনেছে। অন্যান্য বছর সরকারী দরের চেয়ে বাজার মূল্য কম থাকে। কিন্তু এবারে ভিন্ন অবস্থা। বাজারে চালের দাম সরকারি দর অপেক্ষা প্রায় ১০-১৫ টাকা বেশী। 

প্রকল্প অফিস সূত্র জানা গেছে, এবারে প্রতিটি মন্দিরের জন্য ৫০০ কেজি চাল বরাদ্দ হয়েছে। বাজার দর হিসেবে ৫০০ কেজি চাল বিক্রি করে প্রতিটি মন্দিরের ২০-২৩ হাজার টাকা পাওয়ার সম্ভাবনা রয়েছে। 

জিএ/পিএম
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71