বুধবার, ১৯ জুন ২০১৯
বুধবার, ৫ই আষাঢ় ১৪২৬
 
 
দু’টি পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে পিএসসি
প্রকাশ: ১২:১৮ am ০১-০৪-২০১৭ হালনাগাদ: ১২:১৮ am ০১-০৪-২০১৭
 
 
 


ঢাকা : একই দিনে দু’টি আলাদা নন-ক্যাডার নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

৩০ মার্চ (বৃহস্পতিবার) বিভিন্ন মন্ত্রণালয়ের ‘সহকারী প্রোগ্রামার’ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলী (পুর.) পদের ফলাফল প্রকাশ করা হয়।

দুই পরীক্ষার ফলাফল প্রকাশের মাধ্যমে সরকারের গুরুত্বপূর্ণ ১৪টি দফতরে বিভিন্ন ক্যাটাগরির পদের পরীক্ষার চূড়ান্ত সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছে পিএসসি। পিএসসির ওয়েবসাইটে ফলাফল পাওয়া যাবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন এনজিও বিষয়ক ব্যুরো, নির্বাচন কমিশন সচিবালয়, স্বরাষ্ট্র, রেলপথ মন্ত্রণালয়, জাতীয় রাজস্ব বোর্ডসহ আরও কিছু গুরুত্বপূর্ণ দফতরে ‘সহকারী প্রোগ্রামার’ পদে ২৭ জনকে সুপারিশ করা হয়েছে।

একই দিনে পিএসসি সচিবালয়ের ‘সহকারী পরিচালক’ পদে সাত জন এবং স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলী (পুর.) পদের দুই জনকে সুপারিশ করেছে পিএসসি।

ক্যাডার পদের পাশাপাশি নন-ক্যাডার পরীক্ষায় দ্রুত নিয়োগ কার্যক্রম শেষ করা হচ্ছে জানিয়ে পিএসসি’র চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, আমরা নন-ক্যাডার পদে কীভাবে দ্রুত নিয়োগ প্রদান করা যায় সে লক্ষ্যে কাজ করে যাচ্ছি। দ্রুত ফল প্রকাশের জন্য আমাদের কর্মকর্তারা সাপ্তাহিক ছুটির দিনেও অফিস করছেন। এর সুফল প্রার্থীরা পাচ্ছেন।  

পিএসসি চেয়ারম্যান বলেন, একসঙ্গে চারটি বিসিএসের কার্যক্রম চলমান রয়েছে। বর্তমানে ৩৬তম বিসিএসের মৌখিক পরীক্ষা চলছে। ৩৫তম বিসিএস হতে নন-ক্যাডার পদের নিয়োগের কার্যক্রম চলমান রয়েছে।

পিএসসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নন-ক্যাডার পদে এর আগে অনেকটা সময় লাগলেও বর্তমানে অনলাইন আবেদন গ্রহণের মাধ্যমে এ পরীক্ষার প্রতিটি ধাপে সময় কমানো সম্ভব হচ্ছে। একই ক্যাটাগরির অধিক সংখ্যক পদের প্রার্থীদের জন্য নিয়োগ পরীক্ষার ফলাফল স্বল্পসময়ে প্রকাশের জন্য ব্যবহার করা হচ্ছে সার্চ ইঞ্জিন। গেল সপ্তাহেই বেশ কয়েকটি নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করেছে পিএসসি।

এইবেলাডটকম/এএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71