বুধবার, ০৮ এপ্রিল ২০২০
বুধবার, ২৫শে চৈত্র ১৪২৬
সর্বশেষ
 
 
দেরিতে হলেও বুঝতে পেরেছে সরকার: ফখরুল
প্রকাশ: ০৯:১৭ pm ২৩-০৩-২০২০ হালনাগাদ: ০৯:১৭ pm ২৩-০৩-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


নভেল করোনাভাইরাস মোকাবেলার গুরুত্বের বিষয়টি দেরিতে হলেও সরকার বুঝতে পেরেছে বলে মনে করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈশ্বিক মহামারীর রূপ নেওয়া এই ভাইরাসের বাংলাদেশে বিস্তারে জনআতঙ্কের মধ্যে সরকারের ছুটি ঘোষণা ও বেসামরিক প্রশাসনকে সহায়তায় সেনাসদস্যের নিয়োজিত করার সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় এ কথা বলেছেন তিনি। 

সোমবার (২৩ মার্চ) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, করোনাভাইরাসের চিকিৎসা এবং জনগণকে আইসোলেটেড করে রাখার যে ব্যাপার- একজন থেকে আরেকজনকে আইসোলেটেড করে রাখা- এ ব্যাপারটাতে সরকারের গুরুত্ব দেওয়া উচিত ছিলে। যদিও তারা দেয়া শুরু করেছেন।এটা দেরিতে হলেও আমি মনে করি যে, তারা বুঝতে পেরেছেন। বিলম্বে হলেও সরকার যে কিছু ব্যবস্থা নিচ্ছেন। এখন এটাকে যেন নিবিড়ভাবে পরিচালনা করা হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, তাদের মন্ত্রীরা এমন এমন উক্তি করেছেন যা মানুষের এই আতঙ্কের মধ্যেও একটা উষ্মা ও খেদের সৃষ্টি করেছে। স্বাস্থ্যমন্ত্রী রবিবারও বলেছেন, তারা তিন মাস আগে থেকে প্রস্তুত ছিলেন, যার কোনো নজীর আমরা দেখতে পাচ্ছি না। সরকার এই পর্যন্ত বলছে ৩৩ জন আক্রান্ত হয়েছে। পরীক্ষা করার জায়গা তো শুধুমাত্র একটা, আইইডিসিআর। সেই জায়গায় সবাই পরীক্ষা করতেও পারছেন না। যার ফলে কতজন ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন, কতজন এর দ্বারা সংক্রমিত হয়েছেন সেটার কোনো সঠিক পরিসংখ্যান আমরা পাচ্ছি না।

বিদেশ থেকে আসা ৬ লাখ মানুষ গ্রামে-গঞ্জে ছড়িয়ে পড়ায় ভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় উদ্বেগ প্রকাশ করে এ ব্যাপারে সরকারের উদাসীনতা ও প্রশাসনের সমন্বয়হীনতার সমালোচনাও করেন বিএনপি মহাসচিব।

করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতালের সংখ্যা বৃদ্ধি, চিকিৎসক-নার্সদের প্রশিক্ষণ, তাদের জন্য বিশেষ পোশাক ও পর্যাপ্ত কিট সরবারহের দাবিও জানান তিনি।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

Editor: Sukriti Kr Mondal

E-mail: info.eibela@gmail.com Editor: sukritieibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71