শনিবার, ২৬ মে ২০১৮
শনিবার, ১২ই জ্যৈষ্ঠ ১৪২৫
 
 
দেশকে টেনে নিচে নামানোর চেষ্টা করছে সিপিডি : অর্থমন্ত্রী
প্রকাশ: ০৭:০৪ pm ১৪-০১-২০১৮ হালনাগাদ: ০৭:০৪ pm ১৪-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বাংলাদেশের অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগ বা সিপিডি যে প্রতিবেদন দিয়েছে তাকে ‘অল রাবিশ’ বলে উড়িয়ে দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

রবিবার দুপুরে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে পল্লী সঞ্চয় ব্যাংকের সঙ্গে ইরা ইনফোটেক লিমিটেডের একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় তিনি প্রতিষ্ঠানটির প্রতি বিরক্তি প্রকাশ করেন।

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ যে এতসব অর্জন করেছে, এই ব্যাপারে কখনোই সিপিডি কোনো রিকগনাইজ করেনি। সিপিডি বাংলাদেশকে টেনে নিচে নামানোর চেষ্টা করছে। তারা কখনো বাংলাদেশের উন্নয়ন চোখে দেখে না। শুধু নেতিবাচক দিকগুলো তুলে ধরায় ব্যস্ত।

২০১৭ সালকে ব্যাংক কেলেঙ্কারির বছর বলার বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, কই, অত বড় কেলেঙ্কারি (হলমার্ক) হয়ে গেল, তখন তো তারা কিছু বলেনি।

ব্যাংক খাতের জন্য অর্থ মন্ত্রণালয়ের নজরদারির ঘাটতি আছে বলে সিপিডির অভিযোগের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘আই হ্যাভ নো কমেন্ট।’

প্রসঙ্গত, ২০১৭-১৮ অর্থবছরের অর্থনৈতিক পরিস্থিতির পর্যালোচনা নিয়ে শনিবার সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলন করে সিপিডি তাদের এক প্রতিবেদন প্রকাশ করে।

এ সময় সিপিডির বিশেষ ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য বলেন, দেশে ব্যাংক কেলেঙ্কারির বছর হিসেবে ২০১৭ সাল চিহ্নিত হয়ে থাকবে। চলতি বছরও ব্যাংক খাতের ঘটনাগুলোর কোনো নিরসন হবে বলে মনে হচ্ছে না। 

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71