বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ১লা অগ্রহায়ণ ১৪২৫
 
 
দেশব্যাপী সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশ
প্রকাশ: ০৮:২২ pm ১৩-০৬-২০১৬ হালনাগাদ: ০৮:২২ pm ১৩-০৬-২০১৬
 
 
 


নিউইয়র্ক :: দেশব্যাপী হত্যাকাণ্ডসহ সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে ১১ জুন শনিবার রাত ৯টায় জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেছে বিভিন্ন সামাজিক সংগঠন।

সমাবেশে বক্তারা বলেন, দেশে এখন ৭১’র ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। মুক্তিযুদ্ধের অর্জনকে ধ্বংস, অসাম্প্রদায়িক চেতনাকে হত্যা, মুক্তিবুদ্ধির দেশকে নিশ্চিহ্ন ও প্রগতির চাকাকে স্তব্ধ করে দেয়ার জন্যই একের পর এক ঘাতকরা হত্যার হোলি খেলছে। সরকারকে উদ্দেশ্য করে বলেন, সরকার হত্যাকাণ্ড উন্মোচন করতে ব্যর্থতার খাতায় নাম লিখে যাচ্ছে। ফলে প্রতিনিয়ত আমাদেরকে মৃত্যুর মিছিল দেখতে হচ্ছে।

বক্তারা আরো বলেন, সরকার জঙ্গিদমনে জিরো টলারেন্স দেখানোর কথা বললেও এখনো বিশ্বাসযোগ্য কিছু করতে পারেনি। প্রকৃত খুনিরা ধরা ছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। সাধারণ মানুষ কথায় নয় মানুষ কাজে আস্থা রাখতে চায়।

মিতু আক্তার ও ঝিনাইদহে নিহত পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী, পাবনায় নিত্যানন্দ পান্ডে হত্যাসহ সকল গুম, হত্যা, টার্গেট কিলিং, সংখ্যালঘু নির্যাতনের কথা উল্লেখ বলেন, বাংলাদেশের মাটিকে প্রতিনয়ত রক্তাক্ত করা হচ্ছে। এইসব বর্বর হত্যাকাণ্ড এখনই বন্ধ করা না গেলে দেশে খুব তাড়াতাড়ি গুপ্ত হত্যা ও সংখ্যালঘু শূন্য হওয়ার দৃশ্য প্রকট আকার ধারণ করবে।

স্বীকৃতি বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দ মাহমুদ্দৌল্লা।

মানববন্ধনে বক্তব্য রাখেন মিথুন আহম্মেদ, শিতাংশু গুহ, ফাহিম রেজা নূর, লুৎফুন্নাহার লতা, গোপাল স্যান্নাল, জেড এ আরজু প্রমুখ। অনুষ্ঠানে লিখিত বক্তব্য পাঠ করেন শুভ রায়। আয়োজনে ছিল বাংলাদেশ মাইনরিটি রাইটস গ্রুপ; ঘাতক দালাল নির্মূল কমিটি; সন্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ বুদ্ধিস্ট সেন্টার, উদীচী, সম্প্রীতি মঞ্চ এবং গণজাগরণ মঞ্চ।

 

এইবেলাডটকম/এমআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71