মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮
মঙ্গলবার, ৪ঠা পৌষ ১৪২৫
 
 
দেশের বাজারে চার ইঞ্চির পেনড্রাইভ পিসি
প্রকাশ: ০৫:৪০ pm ২৩-০৭-২০১৬ হালনাগাদ: ০৫:৪০ pm ২৩-০৭-২০১৬
 
 
 


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : ডেস্কটপ, ল্যাপটপ, ট্যাবলেট ও ফ্যাবলেটের পর ক্লাউড সুবিধাযুক্ত ইন্টেল উদ্ভাবিত একটি বিশেষায়িত পিসি দেশের বাজারে এনেছে কম্পিউটার সোর্স। আজ (শনিবার) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে একথা জানানো হয়।
 
পিসিটি দৈর্ঘে ও প্রস্থে চার ইঞ্চি বাই দেড় ইঞ্চি এবং আধা ইঞ্চি পুরু। ল্যাপটপ ও ডেস্কটপের মধ্যে সমন্বয়সাধনকারী ৩২ জিবি ধারণক্ষমতার দুইটি ভিন্ন মডেলের ইন্টেল কম্পিউট স্টিক পিসিটি দেখতে অনেকটা পেনড্রাইভের মতো। বুকপকেটে বহনযোগ্য দঙ্গল আকৃতির এই কম্পিউটারকে তাই পেনড্রাইভ পিসি বলা হচ্ছে।
 
এই পেনড্রাইভ পিসিটি মনিটর কিংবা টিভির এইচডিএমআই পোর্টে সংযুক্ত করে মাউস আর কি-বোর্ড জুড়লেই দিব্যি ডেস্কটপ পিসি'র কাজ করবে। এতে রয়েছে ২জিবি র‌্যাম ও ১.৮৩/১.৮৪ এটম কোয়াডকোর প্রসেসর। চাইলে ধারণক্ষমতা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যায়। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অরিজিনাল উইন্ডোজ ১০। আছে লাইসেন্স এন্টিভাইরাস সফটওয়্যারও।
 
ওয়াইফাই ও ব্লু-টুথ প্রযুক্তি থাকায় এটিতে ইন্টারনেট ব্যবহারে কোনো বেগ পেতে হয় না। একইসঙ্গে স্বল্প ব্যায়ে ডিজিটাল প্রচারণা এবং করপোরেট মিটিংয়ে প্রেজেন্টেশন দেয়া ছাড়াও বাসা ও অফিস কাজের মধ্যে সমন্বয় করতে পারে। কার্যক্ষেত্রে অ্যাপস ও সফটওয়্যার বিড়ম্বনা ঘুচে দেয়।
 
এক বছরের ওয়ারেন্টিযুক্ত রকমারি সুবিধার ইন্টেল এর এই ডব্লিউএফপি মডেলের পেনড্রাইভ পিসিটির দাম ১১ হাজার টাকা এবং ডব্লিউ৩২এসসি মডেলের দাম ১৩ হাজার টাকা।

এইবেলা ডটকম/আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71