বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী 
প্রকাশ: ১০:৩৭ am ৩০-০৪-২০১৮ হালনাগাদ: ১০:৩৭ am ৩০-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রেলিয়ায় তিন দিনের সরকারি সফর শেষে রবিবার মধ্যরাতে দেশে পৌঁছেছেন। তিনি গ্লোবাল সামিট অব উইমেন সম্মেলনে যোগ দিতে অস্ট্রেলিয়া যান। সম্মেলনে তাকে মর্যাদাপূর্ণ ‘গ্লোবাল উইমেন লিডারশিপ এওয়ার্ড-২০১৮’ তে ভূষিত করা হয়। অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. সুফিউর রহমান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। 

প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী থাই এয়ারওয়েজের একটি বিমান সোমবার রাত ১২টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। দেশে ফেরার পথে তিনি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে প্রায় এক ঘণ্টা যাত্রা বিরতি করেন।

এর আগে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে থাই এয়ারওয়েজের বিমানটি রবিবার স্থানীয় সময় বিকেল ৪টায় (বাংলাদেশ সময় দুপুর ১২টা) সিডনীর কিংসফোর্ড স্মিথ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

অস্ট্রেলিয়া সফরকালে প্রধানমন্ত্রী ‘গ্লোবাল সামিট অব উইমেন সম্মেলনে যোগ দেন। সম্মেলনে তাঁকে মর্যাদাপূর্ণ গ্লোবাল উইমেন লিডারশিপ এওয়ার্ডে ভূষিত করা হয়। শেখ হাসিনা শুক্রবার সিডনি আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি)  ‘গ্লোবাল উইমেন লিডারশিপ এওয়ার্ড গ্রহণ করেন এবং সেখানে অনুষ্ঠিত প্রীতিভোজে যোগ দেন। যুক্তরাষ্ট্র ভিত্তিক ‘গ্লোবাল সামিট অব উইমেন’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশে নারী শিক্ষা এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে নেতৃস্থানীয় ভূমিকার জন্য এই সম্মাননায় ভূষিত করে। 
 
সম্মাননা গ্রহণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অধিকার আদায়ে বিশ্বের নারীদের নতুন করে জোটবদ্ধ হওয়ার আহ্বান জানান এবং চার দফা প্রস্তাব তুলে ধরেন।

সূত্র : বাসস।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71