শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
ধর্মীয় জাতিগত সংখ্যালঘুরা অস্তিত্ব সংকটে ভুগছে: রানা দাশগুপ্ত
প্রকাশ: ১২:০৯ pm ০৯-০৬-২০১৮ হালনাগাদ: ১২:০৯ pm ০৯-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেছেন, বিগত দশ বছরের অভিজ্ঞতা থেকে যখন আমরা দেখি, ধর্মীয় জাতিগত সংখ্যালঘুদের অস্তিত্বকে যাঁরা রক্ষা করবেন সেই নির্বাচিত জনপ্রতিনিধিদের একটি বিরাট অংশই আমাদের ওপরে ঝাঁপিয়ে পড়েছেন। আমাদের উপাসনালয়, ঘরবাড়ি দখল করেছেন। আমাদের ওপর নির্মম অত্যাচার করেছেন। এই বাস্তব অভিজ্ঞতায় বলতে চাই, দেশের ধর্মীয় জাতিগত সংখ্যালঘুরা অস্তিত্বের সংকটে ভুগছে। চলতি বছরের শেষে জাতীয় নির্বাচন ঘিরে আমরা আরও দুশ্চিন্তায় আছে।

শুক্রবার রাজধানীর পুরানা পল্টনের মুক্তি ভবনের মিলনায়তনে এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। 

রানা দাশগুপ্ত বলেন,  দশ বছর আগে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারী দলের নেতৃত্বে আমরা ভূমিকা পালন করেছি। ১৯৯২ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত ধর্মীয় জাতিগত সংখ্যালঘুদের ওপরে যে পরিকল্পিত আক্রমণ অব্যাহতভাবে চলেছে, তার পুনরাবৃত্তি এই সরকারের আমলে হবে না বলে ভেবেছিলাম। কিন্তু দুঃখজনক হলেও সত্য, সেই একই ঘটনার পুনরাবৃত্তি আমরা হতে দেখেছি। তিনি আশংকা প্রকাশ করে বলেন, আমাদের কাছে খবর আছে, রোজার পর গোটা বাংলাদেশে আরেকটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার বিশেষ চক্রান্ত চলছে। চক্রান্তের ধরন কেমন হবে তা বলতে পারছি না, তবে সম্প্রদায়গতভাবে সংখ্যালঘুদের ওপর অত্যাচার করা হবে। এর বিরুদ্ধে শুধু প্রতিবাদ নয়, সারা দেশে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সভায় অংশগ্রহনকারী নেতা-কর্মীরা বলেন, অতীতে জাতীয় নির্বাচনের আগে সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলা হয়েছে। এবার জানমালের নিরাপত্তা নিশ্চিত করা না হলে আমরা জাতীয় নির্বাচনে ভোট দিতে যাব না।

বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের সভাপতি নির্মল কুমার চ্যাটার্জির সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক রমেন মণ্ডল, আইনজীবী প্রশান্ত বড়ুয়া, উইলিয়াম প্রলয় সমাদ্দার প্রমুখ বক্তব্য দেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71