সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
ধামরাইয়ে কোচিং না করায় ৩২ জন শিক্ষার্থীকে একযোগে টিসি
প্রকাশ: ০২:০৫ pm ২৫-০৪-২০১৮ হালনাগাদ: ০২:০৫ pm ২৫-০৪-২০১৮
 
সাভার প্রতিনিধি
 
 
 
 


কোচিং না করায় নবম শ্রেণির ৩২ শিক্ষককে বহিষ্কার করার অভিযোগ উঠেছে ঢাকার ধামরাই উপজেলার বারবাড়ীয়া ভোলানাথ স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। কোচিংয়ের জন্য প্রতিমাসে ৬০০ টাকা দিতে অস্বীকৃতি জানানোর কারণে মঙ্গলবার তাদের বহিষ্কার করা হয়।

স্থায়ীয়রা জানান, কয়েক দিন আগে বারবাড়ীয়া ভোলানাথ স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের জন্য বাধ্যতামূলক কোচিং এর নির্দেশ দেয়। এজন্য প্রত্যেক ছাত্রের কাছ থেকে মাসে ৬০০ টাকা করে ফি নির্ধারণ করা হয়। স্কুল কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার (২৪ এপ্রিল) শিক্ষার্থীরা কোচিং বর্জন করে। কোচিং বর্জন করায় স্কুল থেকে সকালে টিসির হুমকি এবং দুপুরে নবম শ্রেণির ৩২ জন শিক্ষার্থীকে টিসি দেয়া হয়।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান, কোচিং ফি অতিরিক্ত হওয়ায় আমরা কোচিং করতে অস্বীকৃতি জানালে শিক্ষকরা আমাদের একটি লিখিত আবেদন করতে বলেন। তাদের নির্দেশ অনুযায়ী আমরা প্রধান শিক্ষকের কাছে আবেদনপত্রও জমা দিই। সেখানে নবম শ্রেণির সব শিক্ষার্থীর স্বাক্ষরও রয়েছে। কিন্তু স্কুল কর্তৃপক্ষ হঠাৎ করে মঙ্গলবার দুপুরবেলায় আমাদের ডেকে নিয়ে টিসি ধরিয়ে দেয়।

সহকারী প্রধান শিক্ষক আলমগীর হোসেন টিসি দেয়ার বিষয়ে সত্যতা স্বীকার করে বলেন, বেলীশ্বর স্কুলের প্রধান শিক্ষক ভর্তির আশ্বাস দেয়ায় আমাদের শিক্ষার্থীরা টিসি চেয়েছে। শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদেরকে টিসি দেয়া হয়েছে।

প্রধান শিক্ষক আফজাল হোসেন জানান, শিক্ষার্থীদের ভয় দেখানোর জন্য টিসি দেয়া হয়েছে। ওই বিদ্যালয়ে প্রায় ৬৫০ জন শিক্ষার্থী রয়েছে। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রতি শিক্ষার্থীর জন্য ৬০০ টাকা কোচিং ফি ধার্য করে দিয়েছেন। কিন্তু শিক্ষার্থীরা ৬০০ টাকা ফি দিয়ে কোচিং করতে রাজি নয়।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71