বুধবার, ১৭ জুলাই ২০১৯
বুধবার, ২রা শ্রাবণ ১৪২৬
 
 
নওগাঁওয়ে শতবর্শী বারুণী স্নান অনুষ্ঠিত
প্রকাশ: ১২:৪৮ pm ১৭-০৩-২০১৮ হালনাগাদ: ০১:১৯ pm ১৭-০৩-২০১৮
 
নওগাঁ প্রতিনিধি
 
 
 
 


নওগাঁর আত্রাই উপজেলার মহাদিঘী ও বলরামচক নামকস্থানে আত্রাই ও যমুনা নদীর তীরে শতবর্শী ঐতিহ্যবাহী বারুণী স্নান অনুষ্ঠিত হয়েছে। আত্রাই নদীতে ধর্মীয় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শত শত পূণ্যার্থী নারী-পুরুষ এ স্নানোৎসবে অংশ গ্রহণ করেন।

স্নানোৎসবকে ঘিরে দিনব্যাপী মেলা শুরু হয়েছে। খেলনা, প্রসাধনী, সাজ সজ্জার নানা দোকান, কাঠ, বেত, মাটি, লোহার তৈরি আসবাবপত্রসহ গৃহকাজে ব্যবহারযোগ্য সামগ্রীর দোকান, মিষ্টি, খৈই, সাজ, বাতাসাসহ নানা ধরনের খাদ্য সামগ্রীর দোকানও বসেছে মেলায়।

বলরামচক মেলা উদযাপন কমিটির সভাপতি ও স্থানীয় ইউ পি সদস্য স্বপন কুমার জানান, শত শত বছর ধরে এ বারুণী স্নান ও মেলা আত্রাই নদীর তীরে অনুষ্ঠিত হয়ে আসছে। উৎসবকে ঘিরে হিন্দু মুসলমানদের সৌহার্দ্যপূর্ণ মিলন মেলা পরিণত হয়। স্নান করতে আসা প্রত্যেক পূণ্যার্থীদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। এছাড়া দূরদূরান্ত থেকে আসা পূণ্যার্থীদের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোবারক হোসেন তিনি বলেন, বারুণী স্নান উৎসব ও মেলা আত্রাই উপজেলার হিন্দু সম্প্রদায়ের একটি ঐতিহ্যবাহী উৎসব। মেলাকে ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আনন্দঘন পরিবেশে মেলাই আসা লোকজনের নিরাপত্তার জন্য স্বেচ্ছাসেবক, গ্রাম পুলিশ ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

এমসি/বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71