বুধবার, ১৪ নভেম্বর ২০১৮
বুধবার, ৩০শে কার্তিক ১৪২৫
 
 
নওগাঁয় কলেজছাত্র শ্যামল হত্যার বিচারের দাবিতে মানববন্ধন
প্রকাশ: ০৮:২৯ pm ১১-০৩-২০১৮ হালনাগাদ: ০৯:৪৬ pm ১১-০৩-২০১৮
 
নওগাঁ প্রতিনিধি
 
 
 
 


নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র শ্যামল চন্দ্র বর্মনকে হত্যার ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে কলেজের সামনে শহরের দুবলহাটি সড়কে কলেজের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। 

রবিবার ছিল শ্যামল চন্দ্রের ১ম মৃত্যুবার্ষিকী। বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ২০১৭ সালের ১১মার্চ নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী শ্যামল চন্দ্র শহরের আরজি-নওগাঁর ফিশারিজ গেটের সামনে ছুরিকাঘাতে নিহত হন। নিহত শ্যামল নওগাঁর পত্নীতলা উপজেলার মাটিন্দর ইউনিয়নের বাসখোলা গ্রামের গোপাল চন্দ্রের ছেলে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, শ্যামলের হত্যাকারীরা জামিনে মুক্তি পেয়ে মামলা তুলে নেওয়ার জন্য তার পরিবারকে হুমকি-ধামকি দিয়ে যাচ্ছে। হত্যাকারীরা বিভিন্ন মহলের আশ্রয়-প্রশ্রয় নিয়ে অবাধে চলাফেরা করছে। শ্যামলকে হত্যার ঘটনায় পলিটেকনিক ইনস্টিটিউটের যে কয়জন শিক্ষার্থীদের নাম এসেছে তাদেরকে বহিস্কারের জন্য সাধারন শিক্ষার্থীরা কলেজ কর্তৃপক্ষকে বারবার দাবি জানানোর পরেও তাদের বহিস্কার করা হয়নি। এখনও তারা কলেজ ক্যাম্পাসে ত্রাস সৃষ্টি করে যাচ্ছে। দ্রুত শ্যামল হত্যা মামলার বিচার সম্পন্ন করে আসামিদের দৃষ্টান্তুমূলক শাস্তি দেওয়ার দাবি জানান শিক্ষার্থীরা। 

পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী তারেক রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান, সাধারন সম্পাদক আমানুজ্জামান সিউল, পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী শাহিনুর ইসলাম, জিহাদ রহমান, শহিদুল ইসলাম প্রমুখ। মানববন্ধনের আগে সকালে শ্যামলের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কলেজ ক্যাম্পাসে শহীদ মিনারের বেদীতে শ্যামলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান কলেজের শিক্ষার্থীরা। 

শ্যামল হত্যা মামলার তদন্ত শেষে ২০১৭ সালের ৭ সেপ্টম্বর ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা নওগাঁ সদর থানার পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন। অভিযুক্ত আসামিরা হলেন আতোয়ার হোসেন (২০), আরমান হোসেন রোমন (১৯), রাশেদ (২২), রনি আহম্মেদ (১৯), ফায়সাল হোসেন মিজান (২০), মমিনুল ইসলাম (২০), সজীব চন্দ্র (২০), পাইলট হোসেন সিজার (২২), পুস্প চন্দ্র রায় (২২), আসিক (২৫) ও মাসুদ (২৬)।

প্রসঙ্গত, নওগাঁ পলেটেকনিক ইনস্টিটিউটের ৩য় বর্ষের ছাত্র শ্যামল চন্দ্র বর্মনকে শহরের আরজি নওগাঁ ফিশারিজ অফিস এলাকায় উপুর্যপরি ছুরিকাঘাত করে কয়েকজন যুবক। তার পেট ও কোমরে গভীর ক্ষতের সৃষ্টি হয়। সাথে সাথে তাকে রাজশাহী মেডিকেল কলেজে নিলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়। হাসপাতালের পথেই মৃত্যু হয় শ্যামলের। 

এমসি/ আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71