বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯
বৃহঃস্পতিবার, ৩রা শ্রাবণ ১৪২৬
 
 
নওগাঁয় চিকিৎসা অবহেলায় সাংবাদিকের মৃত্যু 
প্রকাশ: ০৫:৩৩ pm ২৭-০৪-২০১৮ হালনাগাদ: ০৫:৩৩ pm ২৭-০৪-২০১৮
 
নওগাঁ প্রতিনিধি:
 
 
 
 


নওগাঁ হাসপাতালে চিকিৎসা অবহেলায় সাংবাদিক নাজমুল হুদার মৃত্যুকে কেন্দ্র করে সদর হাসপাতালের তত্বাবধায়ক ও আরএমওকে অপসারন দাবীতে সাংবাদিকদের চলমান আন্দোলনের অংশ হিসেবে কঠোর কর্মসূচীর ঘোষনা করা হয়েছে।

বৃহষ্পতিবার রাত সাড়ে ৮টায় প্রেসক্লাবের এক সভায় গৃহিত সিদ্ধান্ত মোতাবেক এই রুপরেখা ঘোষনা করা হয়। নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন এই সভায় সভাপতিত্ব করেন। 

সভায় সাংবাদিক নাজমুল হুদার চিকিৎসা ব্যবস্থা নিয়ে বিএমএর পক্ষ থেকে একটি পত্রিকায় প্রতিবাদের নামে মিথ্যাচার করায় বিএমএর নেতৃবৃন্দের প্রতি নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়। সংগঠনটি প্রতিবাদ লিপিতে উল্লেখ করেছেন, নাজমুল হুদাকে হাসপাতালে ভর্তি করার সঙ্গে সঙ্গে তত্বাবধায়ক, আরএমও এবং মেডিসিন বিশেষজ্ঞ হাসাপাতালে ছুটে যান এবং বগুড়া কিংবা রাজশাহীতে রেফার্ড করেন। প্রেসক্লাবের সভায় এটিকে ডাহা মিথ্যাচার বলে উল্লেখ করে সংগঠনটির প্রতি নিন্দা প্রকাশ করা হয়। প্রকৃত ঘটনা গত ১৩ এপ্রিল সকাল সাড়ে ১০টায় হাসপাতালে ভর্তি থেকে বেলা ২টায় বগুড়ায় স্থানান্তর পর্যন্ত তত্বাবধায়ক ডাঃ রওশন আরা খানম হাসপাতালে আসেননি। ওইদিন আরএমও ডাঃ মনির উদ্দিন আকন্দ সারাদিন কখনও হাসাপাতলে ছিলেন না। মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ তৌফিকুর রহমান ভর্তির অনেক পর দুপুর অনুমান ১টায় হাসাপাতালে আসেন। এ সময় বিএমএ বা স্বাচিপের কোন নেতা হাসাপাতালে আসেননি। কাজেই তাদের সেদিনের এ বিষয়ে কোন ধারনাই নাই। 

এদিকে গত ১৮ এপ্রিল নওগাঁ হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রওশন আরা খানমের অপসারন দাবী করে ৭ দিনের আলটিমেটাম দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বরাবর নওগাঁ জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে একটি স্মারকলিপি জেলা প্রশাসকের নিকট প্রদান করা হয়। কিন্তু ৭ দিন অতিবাহিত হলেও আজ পর্যন্ত উক্ত তত্বাবধায়ক কিংবা আরএমও কারও বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হয় নি।  
কাজেই নওগাঁ হাসপাতালে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হলে আন্দোলনের কোন বিকল্প নাই অনুধাবন করে পরবর্তী কঠোর আন্দোলনের রুপরেখা ঘোষনা করা হয়েছে। এরই অংশ হিসেব আগামী ৩০ এপ্রিল মুক্তিরমোড় প্রধান সড়কে ক্যামেরা, কলম, প্যাড ইত্যাদি ফেলে সাময়িক কর্মবিরতি পালন করবে। এ সময় প্রতিবাদ সভাও অনুষ্ঠিত হবে। সেখান থেকে আন্দোলনের পরবর্তী কর্মসূচী ঘোষনা করা হবে।

নি এম/বিকাশ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71