বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯
বৃহঃস্পতিবার, ১৩ই আষাঢ় ১৪২৬
 
 
নওগাঁয় পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে পুলিশ সুপারের মতবিনিময় 
প্রকাশ: ০৪:৪৮ pm ২৫-০৯-২০১৮ হালনাগাদ: ০৪:৪৮ pm ২৫-০৯-২০১৮
 
নওগাঁ প্রতিনিধি
 
 
 
 


আসন্ন শারদীয় দূর্গাপূজা উৎসব ২০১৮ উপলক্ষে সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষে পুলিশ অফিস কনফারেন্স রুমে পুলিশ সুপার ইকবাল হোসেনের সভাপতিত্বে হিন্দু ধর্মাবলম্বীদের নওগাঁ জেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, সেক্রেটারী শ্রী বিভাস চন্দ্র মজুমদারসহ নওগাঁ জেলার সকল উপজেলা পর্যায়ের পূজা উদ্যাপন কমিটির সভাপতি/সেক্রেটারিবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

পুলিশ আসন্ন শারদীয় দূর্গা পূজা উৎসব ২০১৮ সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি তাদের নিজস্ব স্বেচ্ছাসেবক দল নিয়োগ দেওয়ার জন্য অনুরোধ করেন। 

ইতোমধ্যে শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে বিভিন্ন মন্দির সমূহে প্রতিমা তৈরীর কার্যক্রম শুরু হয়েছে। এসকল মন্দির সমূহের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য ইউনিয়নভিত্তিক অফিসার ও ফোর্সের সমন্বয়ে টহল ব্যবস্থা জোরদারকরণের জন্য অফিসার ইনচার্জগণকে নির্দেশ প্রদান করেন। পূজা উৎযাপন কমিটির সভাপতি/সেক্রেটারিদেরকে নিজ উদ্যোগে সেচ্ছাসেবক গঠনপূর্বক সার্বক্ষণিক পূজা মন্ডপে পাহাড়া নিশ্চিত করতে বলেন। নিরাপত্তা উপ-কমিটিতে সেচ্ছাসেবক নিয়োগের মাধ্যমে মন্ডপ/প্রতীমা তৈরীর স্থানে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সেচ্ছাসেবকদের ডিউটি সংক্রান্তে মন্ডপ কমিটি একটি রেজিস্টার রক্ষনা-বেক্ষন করার জন্যও অনুরোধ করেন। 

পূজা উদযাপন কমিটি কর্তৃক পূজা মন্ডপের আইন-শৃংখলা রক্ষার্থে নারী ও পুরুষের জন্য পৃথক পৃথক প্রবেশ ও প্রস্থানের ব্যবস্থা গ্রহণ করা, প্রতিটি পূজা মন্ডপের আইন-শৃংখলা রক্ষার্থে পুরুষ স্বেচ্ছাসেবক এর পাশাপাশি মহিলা স্বেচ্ছাসেবক দল গঠন করে, পূজা মন্ডপে মহিলা দর্শনার্থীদের ব্যাগ/পোটলা তল্লাশীর ব্যবস্থা করা, নিয়োগকৃত স্বেচ্ছাসেবকদের যাতে সহজে চিহ্নিত করা যায় সে জন্য স্বেচ্ছাসেবক লেখা সম্বলিত গেঞ্জি, ক্যাপ, পরিচয়পত্র বা আর্মড ব্যান্ড পরিহিত অবস্থায় দায়িত্ব পালন করার জন্য, জনবহুল ও গুরুত্বপূর্ণ পূজা মন্ডপ সমূহে নিজস্ব উদ্যোগে সিসি ক্যামেরা স্থাপন করা, জনবহুল ও মহাসড়ক সংলগ্ন পূজা মন্ডপ সমূহকে যানজটমুক্ত রাখার জন্য ট্রাফিক পুলিশের পাশাপাশি নিজস্ব স্বেচ্ছাসেবকদল নিয়োগ করার জন্য বলা হয়। 

আবহমানকাল ধরে বিরাজমান ধর্মীয় সম্প্রীতি আরও উজ্জল করার লক্ষ্যে আযান ও নামাজের সময় মাইক এবং ঢাকঢোল বাজানো বন্ধ রাখার সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য অনুরোধ করেন। 

নি এম/মুরাদ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71