শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ
নওগাঁয় সাংবাদিকের মৃত্যুতে হাসপাতাল তত্বাবধায়কের অপসারন দাবী
প্রকাশ: ০৭:৩৯ pm ১৮-০৪-২০১৮ হালনাগাদ: ০৭:৩৯ pm ১৮-০৪-২০১৮
 
নওগাঁ প্রতিনিধি:
 
 
 
 


নওগাঁয় সাংবাদিকের মৃত্যুতে সদর হাসপাতালের তত্বাবধায়কের অবহেলা এবং উদাসীনতাকে দায়ী করে তার অপসারন দাবী করে স্মারকলিপি দিয়েছেন সাংবাদিকরা। বুধবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপিটি জেলা প্রশাসকের হাতে প্রদান করা হয়। 

জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান তাঁর দপ্তরে স্মারকলিপি  গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রদান করেন। এ সময় জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন, সাধারন সম্পাদক মীর মোশারফ হোসেন জুয়েলসহ সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। পরে নওগাঁ’র সিভিল সার্জন ডাঃ মোঃ মোমিনুল হকের নিকটও স্মারকলিপির একটি অনুলিপি হস্তান্তর করা হয়েছে। 

জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে প্রদত্ত স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, কেবলমাত্র নওগাঁ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রওশন আরা খানমের অবহেলা আর উদাসীনতার কারনেই ডিবিসি নিউজ টিভি’র নওগাঁ জেলা প্রতিনিধি নাজমুল হুদা সঠিক চিকিৎসার অভাবে মৃত্যুবরন করেছেন। ১৩ এপ্রিল কর্মরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হলে বেলা ১০ টায় নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সাংবাদিকদের পক্ষ থেকে তত্বাবধায়ক ডাঃ রওশন আরাকে একজন হৃদরোগ বিশেষজ্ঞকে হাসপাতালে প্রেরণের জন্য অনুরোধ করা হয়। কিন্তু ভর্তির ৩ ঘন্টা অতিবাহিত হলেও কোনো চিকিৎসক তাকে চিকিৎসা প্রদান করেনি। উন্নত চিকিৎসার জন্য অন্যত্র স্থানান্তর করার পরামর্শও দেয়া হয় নি। চিকিৎসার কোন খোঁজখবর পর্যন্ত নেয়া হয়নি। এমন কি মৃত্যুর কয়েকদিন অতিবাহিত হলেও কোন সহানুভুতি জানানো হয়নি। এরফলে স্থানীয় সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। সাংবাদিক নাজমুল হুদার মৃত্যু তত্বাবধায়ক ডাঃ রওশন আরা খানমের অবহেলার কারণেই হয়েছে বলে সাংবাদিকরা মনে করেন। 

স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়েছে যে, একেবারে হাসাপাতাল সংলগ্ন এলাকায় উক্ত তত্বাবধায়ক ডাঃ রওশন আরা খানমের নিজস্ব একটি ক্লিনিক রয়েছে। হাসপাতালের চেয়ে সেই ক্লিনিকেই বেশী সময় দেন। অন্যদিকে, হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা হাসপাতালে চিকিৎসা সেবা না দিয়ে হাসপাতাল সময়ে বিভিন্ন বেসরকারী ক্লিনিকে চিকিৎসা প্রদান করে থাকেন। এমনকি হাসপাতালের আবাসিক চিকিৎসক  ও হাসপাতালের চেয়ে বাইরে বেশি সময় অতিবাহিত করেন। কিন্তু তত্বাবধায়ক নিজের দুর্বলতার কারণে সেসব চিকিৎসকদের ব্যাপারে কোন পদক্ষেপ নিতে পারেন না। বরং ঐসব চিকিৎসকদের নিকট থেকে আর্থিক সুবিধা নিয়ে থাকে বলে ঐ স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসা সেবা ব্যবস্থা একেবারে ভেঙ্গে পড়েছে।  

সাংবাদিকরা এই অবহেলাকে অমার্জনীয় অপরাধ উল্লেখ করে উক্ত তত্বাবধায়ককে ৭ দিনের মধ্যে অপসারনসহ চাকুরী বিধি মোতাবেক বিভাগীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়েছে। না হলে নওগাঁ’র সাধারন মানুষদের সাথে নিয়ে আরও কঠোর কর্মসূচী দেয়ার ঘোষনা দিয়েছেন সাংবাদিকরা। 


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71