বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ১লা অগ্রহায়ণ ১৪২৫
 
 
নজরুল সঙ্গীতে দেশে প্রথম স্থান অর্জন করেছে নন্দিতা ঘোষ
প্রকাশ: ০৭:০৯ pm ৩০-০৬-২০১৮ হালনাগাদ: ০৭:০৯ pm ৩০-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সাতক্ষীরার তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের ছাত্রী নন্দিতা ঘোষ বৃষ্টি নজরুল সঙ্গীতে জাতীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করেছে। সে তালা সদরের শিল্পী দম্পতি গোবিন্দ ঘোষ ও সুনন্দা ভদ্র’র মেয়ে।

সোমবার (২৫ জুন) বিকালে ঢাকার সেগুন বাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট এ জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭-১৮ উপলক্ষে নজরুল সঙ্গীতে ‘গ’ গ্রুপে তাকে দেশ সেরা শিল্পীর পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন শিক্ষামন্ত্রী মো. নূরুল ইসলাম নাহিদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর এবং মাউশির মহাপরিচালক প্রফেসর মাহবুবুর রহমান প্রমুখ।  অনুষ্ঠানে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠদের মাঝে জাতীয় পুরস্কার প্রদান করা হয়।

এর আগে নন্দিতা ঘোষ বৃষ্টি সাতক্ষীরা জেলা ও খুলনা বিভাগের মধ্যে শ্রেষ্ঠ নজরুল সঙ্গীত শিল্পী নির্বাচিত হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে। ২০১৬ সালে জাতীয় পর্যায়ে উচ্চাঙ্গ সঙ্গীতে শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছিল সে। তার এই অর্জনের স্বীকৃতি হিসেবে মহামান্য রাষ্ট্রপতি অ্যাড. আব্দুল হামিদ কর্তৃক তাকে স্বর্ণ পদক প্রদান করা হয়।

নন্দিতা ঘোষ বৃষ্টি ২০০৯ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নজরুল সঙ্গীত প্রতিযোগিতায় প্রাথমিক শিক্ষা পদক ২০১০ ও ২০১১ সালে পর পর দুইবার জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর নিকট থেকে শিশু পুরস্কার গ্রহণ করেন। এছাড়া উক্ত দুই বছরে বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমির আয়োজনে নজরুল সঙ্গীত ও দেশাত্ববোধক সঙ্গীত প্রতিযোগিতায়ও সে পুরস্কার পায়।

তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও গণসাংস্কৃতিক কেন্দ্রের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এনামুল ইসলাম বলেন, নন্দিতা ঘোষ বৃষ্টি একাধিকবার সঙ্গীতে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্বর পুরস্কার পেয়েছে। তিনি এ সাফল্যর জন্য তার বাবা-মা, কলেজের শিক্ষক-শিক্ষিকা ছাড়াও গণসাংস্কৃতিক কেন্দ্রের সঙ্গীত শিক্ষক শ্যামল সরকারের অবদানের কথা উল্লেখ করেন।

উল্লেখ্য, নন্দিতা ঘোষ বৃষ্টি বর্তমানে বাংলাদেশ বেতার খুলনাতে নজরুল সঙ্গীতের একজন নিয়মিত শিল্পী। সে ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সঙ্গীত বিভাগে অধ্যয়নরত এবং ছায়ানট সংগীত বিদ্যায়াতনে উচ্চাঙ্গ সঙ্গীতের শিক্ষার্থী।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71