শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
নতুন ডিজাইনে গুগল ক্যালেন্ডার
প্রকাশ: ১১:৩৫ am ০৫-০১-২০১৮ হালনাগাদ: ১১:৩৫ am ০৫-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


গত বছরের অক্টোবরে গুগল তাদের ডেস্কটপ ক্যালেন্ডারের ডিজাইন বদলানোর ঘোষণা দিয়েছিল। অনেকেই তখন গুগল ক্যালেন্ডারের নতুন ডিজাইনটি পছন্দ করেননি। কিন্তু গ্রাহকদের নেতিবাচক মন্তব্য সত্ত্বেও ক্যালেন্ডারের নতুন ডিজাইনটি চালু করছে গুগল।

তবে চিন্তার কিছু নেই। নতুন ডিজাইনেও গুগল ক্যালেন্ডার আগের মতই কাজ করবে। সাথে থাকবে আরও নতুন কিছু ফিচার। বেশিরভাগ ইউজারদের ক্ষেত্রেই ক্যালেন্ডারের নতুন ডিজাইনটি একটিভ হবে জানুয়ারির ৮ তারিখে ও ১৫ তারিখে।

কোনও কোনও ক্ষেত্রে ইউজাররা ফেব্রুয়ারির ২৮ তারিখ পর্যন্ত নতুন ক্যালেন্ডার ব্যবহার বন্ধ রাখতে পারেন। কিন্তু এরপর গুগল সবার জন্যই চালু করবে নতুন ডিজাইনটি।

গুগলের নতুন ক্যালেন্ডারে শুধু নকশার পরিবর্তন করা হয়নি, এতে নতুন কয়েকটি ফিচারও যোগ করা হয়েছে। নতুন করে রাঙ্গানো গুগল ক্যালেন্ডার দিয়ে এই কাজগুলোও করা যাবে এখনঃ

কোনো কনফারেন্স রুম বুকিং দেয়ার সময় ওই রুমের বিভিন্ন তথ্য প্রদর্শন করবে গুগলের ক্যালেন্ডার। ওই জায়গার ঠিকানা, আয়তন, প্রদর্শনীর জন্য স্ক্রিন ও সাউন্ড সিস্টেমের ব্যবস্থা ইত্যাদি সম্পর্কে জানতে পারবেন ক্যালেন্ডার থেকে। কাউকে আমন্ত্রণ জানানোর সময় ক্যালেন্ডারে ওই তারিখে বিভিন্ন রিচ টেক্সট ফরম্যাট ও হাইপারলিঙ্ক সংযুক্ত করতে পারবেন। গুগলের স্প্রেডশিটের লিংক, ডকুমেন্ট বা কোনো উপহারের লিংক এভাবে হাইপার লিংক আকারে সংযুক্ত করা যায়।

গুগলে বাসা, অফিস বা অন্যান্য প্রয়োজনে ভিন্ন ভিন্ন ক্যালেন্ডার তৈরি করা যায়। নতুন ডিজাইনে 'ডে ভিউ' অপশনে গিয়ে একাধিক ক্যালেন্ডার পাশাপাশি দেখার সুযোগ  থাকবে। কোন একটি তারিখে আপনার কোথায় কোথায় কী কাজ আছে তা ওই তারিখের ঘরে ক্লিক করে দেখতে পারবেন।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71