শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
শনিবার, ৪ঠা ফাল্গুন ১৪২৫
 
 
নতুন দলের নিবন্ধনের জন্য গণবিজ্ঞপ্তি
প্রকাশ: ০৯:০৮ am ৩১-১০-২০১৭ হালনাগাদ: ০৯:০৮ am ৩১-১০-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


একাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে আগ্রহী দলের কাছে আবেদন আহ্বান করেছে নির্বাচন কমিশন। নিবন্ধন বিধি মেনে ৩১ ডিসেম্বরের মধ্যে দরখাস্ত জমা দিতে সোমবার গণবিজ্ঞপ্তি জারি করেন ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ।

নিবন্ধন শর্ত পূরণ করে অফেরতযোগ্য নিবন্ধন ফি ৫ হাজার টাকা জমাসহ ১০টি তথ্য আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। ইসি কর্মকর্তারা জানান, অনেক নতুন দল যারা ইতোমধ্যে আবেদন করেছে, সেগুলো  আমলে নেওয়া হবে না। গণবিজ্ঞপ্তির পর নির্ধারিত সময়ে তাদেরও নতুন করে নিবন্ধন আবেদন করতে হবে।

আবেদন যাচাই করে মার্চের মধ্যে নিবন্ধন চূড়ান্ত করার পরিকল্পনা রয়েছে ইসির। দলীয় প্যাডে দরখাস্তের সঙ্গে যা জমা দিতে হবে: দলের গঠনতন্ত্র; নির্বাচনী ইশতেহার (যদি থাকে); দলের বিধিমালা (যদি থাকে); দলের লোগো ও দলীয় পতাকার ছবি;  দলের কেন্দ্রীয় কমিটির সব সদস্যের নামের তালিকা; ব্যাংক একাউন্ট ও সর্বশেষ স্থিতি; তহবিলের উৎস; দল নিবন্ধনের আবেদনকারী ক্ষমতাপপত্র; নিবন্ধন ফি বাবদ অফেরতযোগ্য ট্রেজারি চালানের কপি এবং নিবন্ধন শর্তের তিনটির মধ্যে যে কোনো একটি পূরণের দলিলাদি।

২০০৮ সালে নিবন্ধন চালুর পর এ পর্যন্ত ৪২টি দল নিবন্ধিত হয়; এরমধ্যে জামায়াত ও ফ্রিডম পার্টির নিবন্ধন বাতিল রয়েছে। ২০১৮ সালের শেষ দিকে একাদশ সংসদ নির্বাচন হবে। এতে নিবন্ধিতদেরই অংশ নেওয়ার সুযোগ রয়েছে।

প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71