শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
নতুন স্মার্টফোন আনলো হুয়াওয়ে
প্রকাশ: ১১:৫২ am ২৯-০৩-২০১৮ হালনাগাদ: ১১:৫২ am ২৯-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ফ্ল্যাগশিপ পি২০ এবং পি২০ প্রো-এর সঙ্গে নতুন পোরশে ডিজাইন মেইট আরএস স্মার্টফোন উন্মোচন করেছে হুয়াওয়ে।

পি২০-এর মতো পর্দায় কোনো নচ রাখা হয়নি মেইট আরএস-এ। স্যামসাং গ্যালাক্সি নোট ৯-এর মতো কার্ভড পর্দা রয়েছে ডিভাইসটিতে-- খবর প্রযুক্তি সাইট ভার্জ-এর।

পোরশে ডিজাইন-এর বিলাসী ব্র্যান্ডিংসহ নতুন এই ফ্ল্যাগশিপ ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ছয় ইঞ্চি ওলেড পর্দা। দুইটি সংস্করণে ডিভাইসটি বাজারে আনবে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠানটি। ২৫৬জিবি এবং ৫১২জিবি অভ্যন্তরীণ স্টোরেজ থাকবে এতে।

ছয় জিবি র‍্যামের সঙ্গে কিরিন ৯৭০ প্রসেসর রয়েছে দু’টি মডেলে। আর পি২০ প্রো-এর মতো পেছনে ট্রিপল ক্যামেরা রাখা হয়েছে ডিভাইসটিতে।

নতুন মেইট আরএস ডিভাইসটির সবচেয়ে আকর্ষণীয় ফিচার বলা হচ্ছে এর ডুয়াল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। একটি ফিঙ্গারপ্রিন্ট বসানো হয়েছে ডিভাইসের পেছনে ক্যামেরার নিচে। আর আরেকটি বসানো হয়েছে সামনে পর্দার নিচে।

এর আগে আরেক চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো পর্দার নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের কনসেপ্ট ফোন দেখিয়েছে। কিন্তু হুয়াওয়ে প্রথম এই ফিচারটি বাণিজ্যিকভাবে বাজারে আনতে যাচ্ছে।

হুয়াওয়ে মেইট আরএস-এর ডুয়াল ফিঙ্গারপ্রিন্ট রিডার দিয়ে গ্রাহক তার প্রোফাইল বদলাতে পারবেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

চলতি বছরের ১২ এপ্রিল ডিভাইসটি বাজারে আনবে হুয়াওয়ে। এক্ষেত্রে ২৫৬জিবি মেইট আরএস-এর মূল্য পড়বে ২১০৯ মার্কিন ডলার। আর ৫১২ জিবি মডেলের দাম হবে ২৬০৭ ডলার।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71