বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ২৯শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
নন ক্যাডারে নিয়োগ পাচ্ছেন ২ হাজার ৭শ জন
প্রকাশ: ০৮:৫৬ pm ০৫-০১-২০১৮ হালনাগাদ: ০৮:৫৬ pm ০৫-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


পিএসসির কর্মকাণ্ডের মধ্যে ৩৮ তম বিসিএসে প্রিলিমিনারি পরীক্ষায় প্রশ্নফাঁস প্রতিরোধ বেশ প্রশংসা কুড়িয়েছে। এদিকে ৩৬ তম বিসিএস থেকে নানা ত্রুটির জন্য ফলাফল স্থগিত ২০ জনকে ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে। ৩৬ তম বিসিএস ক্যাডারে এ নিয়োগের ফলে এই বিসিএসে ২ হাজার ৩৪৩ জন ক্যাডারভুক্ত হলেন।

সূত্র জানায়, প্রশাসনে ৮ জন, পুলিশে ৩ জন, সহকারী সার্জন পদে ২ জন, তথ্য ও কর ক্যাডারে ১ জন করে, বিভিন্ন শিক্ষা ক্যাডারে ৫ জনসহ মোট ২০ জনকে চাকরির জন্য সুপারিশ করা হয়েছে। সব মিলে এই বিসিএসে পদের সংখ্যা হলো ২ হাজার ৩৪৩। ৩৬তম বিসিএসের লিখিত পরীক্ষায় ৫ হাজার ৯৯০ জন উত্তীর্ণ হন। প্রথম শ্রেণির ২ হাজার ১৮০ জন গেজেটেড কর্মকর্তা নিয়োগ দিতে ২০১৫ সালের ৩১ মে ৩৬ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০১৭ সালের ৮ জানুয়ারি প্রিলিমিনারি পরীক্ষা হয়। দুই লাখের বেশি পরীক্ষার্থী এতে অংশ নিয়ে উত্তীর্ণ হন মাত্র ১৩ হাজার ৬৭৯ জন। সেপ্টেম্বরে তাঁদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ১২ হাজার ৪৬৮ জন। চাকরিপ্রার্থীরা মৌখিক পরীক্ষা দেওয়া শুরু করেন ১২ মার্চ থেকে। তা শেষ হয় ৭ জুন।

এদিকে ৩৬ তম বিসিএস থেকে ইতোমধ্যে ৭০০ জনকে উপ-সহকারী প্রকৌশলী নিয়োগদান করা হয়েছে। ৩৬তম বিসিএসে নন-ক্যাডার পদে আবেদনকারী ২৭০০ জনের সকলকেই নিয়োগদান করা সম্ভব হবে বলে জানিয়েছেন পিএসসি চেয়ারম্যান। এ বিসিএসে অপেক্ষমাণ তালিকায় আছে ৩২০০ জন। বর্তমানে ৩৭তম বিসিএসে মৌখিক পরীক্ষা চলমান রয়েছে। ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শেষ হয়েছে। শিগগিরই এর ফলাফল ঘোষণা ও লিখিত পরীক্ষার আয়োজন করা হবে। একইসঙ্গে নেওয়া হবে ৩৯তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের পরীক্ষা। ৩৯তম বিসিএসের জন্য আবেদন গ্রহণ এখন বিবেচনাধীন রয়েছে।
 

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71