বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯
বুধবার, ১০ই মাঘ ১৪২৫
 
 
নবগঙ্গা নদী দখল করে বহুতল ভবন নির্মাণ অব্যাহত
প্রকাশ: ০৮:৩৫ pm ২৫-০৪-২০১৮ হালনাগাদ: ০৮:৩৫ pm ২৫-০৪-২০১৮
 
নড়াইল প্রতিনিধি:
 
 
 
 


নড়াইলের নবগঙ্গা নদীর জেগে ওঠা জমি দখল করে বহুতল ভবন নির্মানের অভিযোগ পাওয়া গেছে। উপজেলা প্রশাসনের নাকের ডগায় নদী দখল করে বহুতল ভবন নির্মান করলেও প্রশাসনের তেমন কোন মাথা ব্যাথা নেই বলে এলাকাবাসীর অভিযোগ। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি নদী দখল বন্ধের দাবি জানান। যে কোন জমি নদীতে ভেঙ্গে গেলে ১৯৫০ সালের প্রজাস্বত্ব আইনের ৮৬/৮৭ ধারায় সরকারের খাস জমি হিসেবে গন্য করার বিধান রয়েছে। তারপরও নদীর জেগে ওঠা জমি একেরপর এক দখল হতে থাকলে অচিরেই নদীর অস্তিত্ব বিলীন হয়ে যাবে। 

সরেজমিনে গিয়ে জানা যায়, নবগঙ্গা নদীর জমি দখল করে নড়াইলের লক্ষীপাশা গ্রামের মৃত ইসহাক শেখের ছেলে ডা. গোলাম মোস্তফা বহুতল ভবনের নির্মান কাজ চালিয়ে যাচ্ছেন। এলাকাবাসী যথাযথ কর্তৃপক্ষকে নদী ও খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে পরিবেশের ভারসাম্য রক্ষা করার দাবি উত্থাপন করেছেন। পাশাপাশি ওই এলাকার সুধী সমাজ জেলা প্রশাসকের দ্রুত হস্তক্ষেপের মাধ্যমে নদী দখল মুক্ত করারও জোর দাবি রেখেছেন।

এ ব্যাপারে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এমএম আরাফাত হোসেন মুঠোফোনে জানান, সার্ভেয়ার দ্বারা জমি পরিমাপ করে দেখা গেছে বৈধ কাগজপত্র থাকা ব্যক্তি মালিকানাধীন সম্পতিতে ভবন নির্মান করা হচ্ছে।


ইউআর/ বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71