বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ২৯শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
হোটেল মুন ষ্টার‘কে জরিমানা
নবীগঞ্জে মোবাইল কোর্ট ও ফলের ফরমালিন অভিযান
প্রকাশ: ১০:৩২ am ২১-০৬-২০১৬ হালনাগাদ: ১০:৩২ am ২১-০৬-২০১৬
 
 
 


নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : বর্তমান সময়ে মধুমাসের বিভিন্ন জাতের ফলের ফরমালিন পরীক্ষার জন্য  নবীগঞ্জ শহরে ফরমালিন ও মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়েছে।

গতকাল সোমবার সকালে ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ‘র নেতৃত্বে বিএসটিআই‘র টিম সাথে নিয়ে শহরের বিভিন্ন দোকানে এ অভিযান চালানো হয়। অভিযানে শহরের ফলের দোকানগুলো থেকে বিভিন্ন জাতের ফলের নমুনা সংগ্রহ করে তা বিএসটিআইতে পরীক্ষা করা হয়।

এর মধ্যে কোনটিতেই ফরমালিনের কোন অস্তিত্ব পাওয়া যায়নি। পরে শহরের মুন ষ্টার হোটেলে ইফতার সামগ্রী খোলামেলা পরিবেশে ডেকে না রাখায় হোটেল মালিকের নিকট নগদ ৫শত টাকা জরিমানা আদায় করা হয়। এবং ইফতার সামগ্রীগুলো জব্দ করা হয়। অপর দিকে, মুন ষ্টার হোটেলের পার্শে রায় টেড্রার্স ও জননী এন্ড শংকরী  চাউলের আড়ৎ এর ব্যবসায়ীকে লাইসেন্স নবায়ন না করায় আটক করা হয়। পরে ৭ দিনের মধ্যে লাইসেন্স করবে মর্মে মুচলেকায় মুক্ত করা হয়। মোবাইল কোর্টের অভিযানে ছিলেন, সিলেট বিএসটিআই‘র পরিদর্শক আজিজুল হাকিম, নবীগঞ্জ সেনেটারী অফিসার নূরে আলম সিদ্দিকী, ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের আল-আমীন। তাদের সহযোগীতা করেন থানার একদল পুলিশ। 

মধু মাসের ফলের ফরমালিনের নিরব আতংকে ছিলেন নবীগঞ্জবাসী। মোবাইল কোর্টের এ অভিযানে পরীক্ষায় ফরমালিন না পাওয়ায় অনেকটা সন্দেহ ছাড়াই ফল কিনতে পারবেন বলে স্বস্থি ফিরে এসেছে জনমনে। 

এইবেলাডটকম/উত্তম/এএস 
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71