মঙ্গলবার, ২১ মে ২০১৯
মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
নলছিটিতে ৬ মাসে তিন কঙ্কাল চুরি, আতঙ্কে স্থানীয়রা
প্রকাশ: ০৩:২৬ pm ০৮-১০-২০১৭ হালনাগাদ: ০৩:২৬ pm ০৮-১০-২০১৭
 
ঝালকাঠি প্রতিনিধি:
 
 
 
 


ঝালকাঠির নলছিটি উপজেলার কুশঙ্গল ইউনিয়নে কবর থেকে গত ছয় মাসে তিনটি কঙ্কাল চুরি হয়েছে। রাতের অন্ধকারে এক ধরনের ওষুধ ব্যবহার করে লাশের মাংস ছাড়িয়ে ওই কঙ্কালগুলো নিয়ে গেছে দুর্বৃত্তরা। 

এ নিয়ে আতঙ্কে আছেন স্থানীয় বাসিন্দারা। ছয় মাস আগে কুশঙ্গল ইউনিয়নের জামুড়া গ্রামের মুজাহার হাওলাদারকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছিল। কিন্তু দাফনের ২২ দিনের মাথায় তাঁর কঙ্কাল কবর থেকে চুরি হয়। সকালে কবরে গিয়ে পচা মাংস পড়ে থাকতে দেখেন স্বজনরা। একইভাবে ইউনিয়নের মাদারঘোনা গ্রামের বেলাতুন্নেছা বেগম ও লিয়াকত আলী খানের কঙ্কালও চুরি হয়ে যায়। 

স্থানীয় কয়েকজন ব্যক্তির সঙ্গে কথা বলে জানা যায়, এলাকায় অনেকেই লাশ দাফনের পর রীতিমতো পাহারা দেওয়া শুরু করেছেন। এ বিষয়ে স্থানীয় প্রশাসনের উদ্যোগ নেওয়ার দাবি জানিয়েছেন তাঁরা। 

মুজাহার হাওলাদারের ছেলে মাসুম হাওলাদার জানান, বাড়ির পাশেই তাঁর বাবাকে দাফন করা হয়েছিল। কিন্তু দাফনের ২২ দিন পর লাশটি চুরি হয়ে যায়। গ্রামের অন্যরাও এখন লাশ চুরির আশঙ্কায় রয়েছেন। এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যানের কাছে অভিযোগও দেওয়া হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে কুশঙ্গল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, তিনটি লাশ চুরির বিষয়ে তিনি অভিযোগ পেয়েছেন। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। 

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল ইসলাম বলেন, লাশ চুরির বিষয়ে তাঁর কাছে কেউ এখনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আর/আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71