রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ৫ই ফাল্গুন ১৪২৫
 
 
নাইজেরিয়ার কাছে স্বপ্নভঙ্গ আর্জেন্টিনার
প্রকাশ: ১২:২৭ pm ১৫-১১-২০১৭ হালনাগাদ: ১২:২৭ pm ১৫-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


খেলার ৩৬ মিনিট যেতে না যেতেই ২-০ গোলের লিড আর্জেন্টিনার। তবে সেই স্বপ্নের সময়টা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা।

নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে চারটি গোল মাথায় নিয়ে দিশেহারা হয়েছে মেসির দল, নির্ধারিত সময় শেষে ২-৪ গোলে জয়ী হয়েছে নাইজেরিয়া।

বিশ্বকাপ ফুটবল শুরুর আগে রাশিয়া সফর আর্জেন্টিনা ও নাইজেরিয়ার। রাজধানী মস্কো থেকে প্রায় ১ হাজার ৩০০ কিলোমিটার দূরে ক্রসনাধারের স্টেডিয়ামে মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচটি শুরু হয়। দেশটিতে এদিন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। শীতের তীব্রতা দুই দলকে কিছুটা ভুগিয়েছে। এর আগে দুই দল সাত বার মোকাবিলা করলেও নাইজেরিয়া জয় পায় মাত্র একটি ম্যাচে।

মেসিকে ছাড়াই এদিন মাঠে নামে আর্জেন্টিনা। রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে আবার বার্সেলোনায় ফিরে গেছেন আর্জেন্টাইন অধিনায়ক। নাইজেরিয়ার বিপক্ষে মেসিহীন আর্জেন্টিনা বড় জয় পাবে বলেই মনে করেছিলেন অধিকাংশ সমর্থকরা।

ক্রাসনোদর স্টেডিয়ামে নাইজেরিয়ার ইতিহাসগড়া জয়ের নায়ক অ্যালেক্স আইয়ুবি। দলের হয়ে জোড়া গোল করেন এ আর্সেনাল তারকা। এছাড়া নাইজেরিয়ানদের হয়ে একটি করে গোল করেন কেলেচি ইয়েনাচো ও ব্রায়ান ইদোয়ু। আর্জেন্টিনার হয়ে এভার বানেগা ও সার্জিও আগুয়েরো একটি করে গোল করেন।

রাশিয়ার মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা আর্জেন্টিনা ২৭তম মিনিটে এগিয়ে যায়। ডি-বক্সের কিছুটা বাইরে থেকে ফ্রি-কিকে দারুণ গোল করে আকাশী-নীলদের এগিয়ে নেন বানেগা।

নয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে ফেলে আর্জেন্টিনা। ক্রিস্টিয়ান পাভোনের পাস থেকে পেনাল্টি বক্সের ভেতর থেকে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করে স্কোরলাইন ২-০ করে ফেলেন আগুয়েরো। এরপরের গল্পটুকু যেন শুধু নাইজেরিয়ার।বিরতির দুই মিনিট আগে ইয়েনাচোর গোলে ব্যবধান কমিয়ে ফেলে নাইজেরিয়া। ডি-বক্সের কিছুটা বাইরে থেকে দৃষ্টিনন্দন ফ্রি-কিকে আর্জেন্টিনার জাল কাঁপান এই লেস্টার সিটি তারকা।

বিরতির পর দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে আর্জেন্টিনাকে ভড়কে দেয় নাইজেরিয়া। ৫২তম মিনিটে ইয়েনাচোর পাস থেকে দারুণ ফিনিশিংয়ে দলকে সমতায় ফেরান আইয়ুবি।

দুই মিনিট পর আর্জেন্টিনা শিবিরকে স্তব্ধ করে লিড নেয় নাইজেরিয়া। ইয়েনাচোর পাস থেকে ডি-বক্সের কিছুটা বাইরে থেকে জোরালো শটে আর্জেন্টাইন গোলরক্ষককে পরাস্ত করেন ইদোয়ু।

পিছিয়ে পড়ার পর দিশেহারা আর্জেন্টিনা আক্রমণের ধার আরো বাড়িয়ে দেয়। এই সুযোগ আকাশী-নীলদের রক্ষণ কিছুটা নড়বড়ে হয়ে পড়ে। সেই সুযোগ কাজে লাগাতে মিস করেনি নাইজেরিয়া। ৭৩তম মিনিটে আর্জেন্টিনার রক্ষণের দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে নাইজেরিয়াকে ৪-৩ ব্যবধানে এগিয়ে নেন আইয়ুবি। শেষ পর্যন্ত এই স্কোরলাইন নিয়েই আর্জেন্টিনা-বধের উৎসবে মেতে ওঠে আফ্রিকান দেশটি।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71