মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
নাটোরে নারী বিশ্ব ইজতেমা শুরু
প্রকাশ: ১২:১৬ pm ২৮-০১-২০১৮ হালনাগাদ: ১২:১৬ pm ২৮-০১-২০১৮
 
নাটোর প্রতিনিধি
 
 
 
 


নাটোরের বড়াইগ্রামে ৩ দিনব্যাপী নারী বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। উপজেলার মৌখাড়া ইসলামিয়া মহিলা ডিগ্রি কলেজ মাঠে ১২তম এই আসর শনিবার থেকে শুরু হয়েছে। প্রথম দিনেই ব্যতিক্রমী এ ইজতেমায় হাজার হাজার ধর্মপ্রাণ নারী মুসল্লির ঢল নামে। ইজতেমায় আগতদের বিশেষ নিরাপত্তার জন্য বিপুল পরিমাণ গোয়েন্দা ও নারী পুলিশ মোতায়েন করা হয়।

সকাল ৯টায় আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়। মূল আলোচক হিসেবে সিংড়ার মাওলানা মো. রাশিদুল ইসলাম ও পাবনার মাওলানা আব্দুল্লাহ আল আমিন বয়ান করেন।

এছাড়া সাতক্ষীরা থেকে আগত বক্তা মাওলানা আব্দুল আজিজ দ্বীনের তাৎপর্য তুলে ধরে বয়ান করেন। সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক আবু সাঈদ ও সোহরাব হোসেন সরকার।

ইজতেমায় বক্তারা বলেন, কোরআন-সুন্নাহর চর্চা ও জ্ঞান অর্জনের মাধ্যমেই সচ্চরিত্রবান মানুষ হওয়া যায়। আর সুশাসন ও সমৃদ্ধ দেশ গড়তে সচ্চরিত্রবান নারী ও পুরুষ দুটোই প্রয়োজন। তাই দেশ, জাতি ও মানুষের প্রয়োজনেই ধর্মীয় জ্ঞানার্জনের পাশাপাশি দৈনন্দিন জীবনে তার সঠিক প্রয়োগ করতে হবে। সোমবার বিকালে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

সমাপনী দিনে নাটোরসহ দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় অর্ধলক্ষাধিক নারী মুসল্লির সমাগম ঘটবে বলে আশা প্রকাশ করেন ইজতেমার অন্যতম আয়োজক অধ্যক্ষ লুৎফর রহমান।

তিনি জানান, গ্রামীণ নারীদের ধর্মীয় শিক্ষা দেয়ার লক্ষ্যে আয়োজিত ইজতেমায় দূর থেকে আশা নারী মুসল্লিদের জন্য যথাযথ নিরাপত্তার সঙ্গে বিনা খরচে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ব্যতিক্রমী এ ইজতেমা যেন সার্বিকভাবে সফল হয়, সেজন্য প্রশাসন সব রকমের সহযোগিতা করছে।

প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71