সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
নামের আদ্যক্ষর থেকে বুঝে নিন ব্যক্তিত্ব
প্রকাশ: ১০:০১ pm ১১-০৩-২০১৭ হালনাগাদ: ১০:০১ pm ১১-০৩-২০১৭
 
 
 


লাইফস্টাইল ডেস্ক: সংখ্যাতত্ত্ব সীমার বাইরেও বহু কিছুকে বিশ্লেষণ করে। এ তত্ত্বের মূল বক্তব্য বিশ্ব সংসারের যে কোনও বস্তু বা ধারণাকেই সংখ্যা দ্বারা বিশ্লেষণ করা সম্ভব।

সংখ্যাতত্ত্বের বিচারে মানুষের নাম খুবই গুরুত্বপূর্ণ ইঙ্গিত তাকে বোঝার জন্য। নাম বা পদবীর আদ্যক্ষর থেকে বেশ কিছু সিদ্ধান্তে আসা সম্ভব।সংখ্যাতত্ত্বের বিচারে 'এস' খুবই প্রভাবশালী বর্ণ।এটি ১ সংখ্যাটির সমতুল্য। সংখ্যাতত্ত্বের মতে, নাম বা পদবীর গোড়ায় এই অক্ষরটি থাকলে সেই ব্যক্তির আত্মবিশ্বাসী, কর্মদক্ষ এবং একগুয়ে হওয়ার সম্ভাবনা প্রবল।তাদের প্রাথমিক পরিচয়ই হল তার স্পষ্টবাদিতা।মুখের উপরে অপ্রিয় সত্য বলতে এদের দেরি হয় না।

এরা মূলত উচ্চাভিলাষী কিন্তু সৎ।সম্পর্কের ক্ষেত্রেও তারা বিশ্বস্ত।ব্যক্তিগত ও কর্মক্ষেত্র- উভয় সম্পর্কের ক্ষেত্রেই এই বিশ্বস্ততা বজায় থাকে।স্পষ্টবক্তা হওয়ার কারণে এদের পক্ষে খুব খোলাখুলি রোমান্স প্রকাশ করা সম্ভব হয় না।কিন্তু মনে মনে এরা রোম্যান্টিক।এদের প্রেম অনেক সময়েই অব্যক্ত থাকে।তারা বেশ উষ্ণ স্বভাবের মানুষ। অন্যের সমস্যাকে নিজের কাঁধে নিতে পিছপা হন না। সত্যের প্রতি তাদের নিষ্ঠা অবিচল।কিন্তু অনেক সময়েই তারা আবেগতাড়িত হয়ে কাজ করেন।তাদের একটা আশ্চর্য ক্ষমতা থাকে নিজেদের অনুভূতিকে লুকিয়ে্ রাখার।সে কারণে তারা অনেক সময়েই বিষন্ন হয়ে পড়েন বা অবসাদে ভোগেন।

অনুভূতি গোপন করলেও তাদের কিন্তু উপযুক্ত বন্ধু বা সঙ্গিনী পেতে সমস্যা হয় না।কারণ, তাদের আকর্ষণী শক্তি প্রবল। যে কোনও কাজে হাত দেওয়ার আগে তারা বিস্তৃত চিন্তা-ভাবনা করেন।অনেক সময়ে এই কারণে তাদের অনেক পরিকল্পিত কাজ করা হয়ে ওঠে না।ক্যারিয়ার-ভাগ্য বেশ ভালো থাকে।ব্যবসায়ী, রাজনীতিক, অভিনেতা- যা-ই হন না কেন, তারা সাফল্য পান।অর্থিক দিক থেকেও তারা সফল থাকেন।

এইবেলাডটকম/এবি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71