শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯
শুক্রবার, ১০ই ফাল্গুন ১৪২৫
 
 
নারীদের জন্য নারী বান্ধব পরিবেশ নিশ্চিত করতে হবে : স্পিকার
প্রকাশ: ০৯:৪৪ am ২৬-১১-২০১৬ হালনাগাদ: ০৯:৪৪ am ২৬-১১-২০১৬
 
 
 


ঢাকা : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শুধু নারীদের কর্মক্ষেত্রে আনাই মূল বিষয় নয়, সকল ক্ষেত্রে তাদের জন্য নারী বান্ধব পরিবেশ নিশ্চিত করাই মূখ্য বিষয়। এর মাধ্যমে নারীদের উন্নয়নের গতিকে ত্বরান্বিত করতে হবে।

তিনি আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে রোকেয়া হল আ্যলামনাই এসোসিয়েশনের চতুর্থ পুনর্মিলনী অনুষ্ঠানের বিকালের অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় একথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল আ্যলামনাই এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. রওশন আরা ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মরিয়ম বেগম এবং রোকেয়া হলের প্রভোষ্ট অধ্যাপক ড. নাসরীন আহমাদ বক্তব্য রাখেন।

স্পিকার বলেন, শুধু শিক্ষা নয়, শিক্ষার পাশাপাশি যে সব সুযোগ সুবিধা নিশ্চিত করলে নারীরা এগিয়ে যাবে সে সকল ক্ষেত্রে তাদের জন্য সুযোগ করে দিতে হবে। তিনি তথ্য প্রযুক্তি ক্ষেত্রে নারীদের বিশেষভাবে সম্পৃক্ত করার ওপরও গুরুত্বারোপ করেন।

স্পিকার নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার অবদানের প্রশংসা করে বলেন, মহিয়সী নারী বেগম রোকেয়া উপলব্ধি করতে পেরেছিলেন নারীদের উন্নয়নে প্রয়োজন শিক্ষার। বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নারীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন তার অক্লান্ত পরিশ্রমে বর্তমানে বাংলাদেশে নারীদের জন্য অনুকুল পরিবেশ বিরাজ করছে।

তিনি নারীদের কল্যাণে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানিয়ে বলেন, বাংলাদেশের অর্ধেক জনসংখ্যা নারী। এ নারীরা আজ দেশের জনশক্তির পাশাপাশি শ্রমশক্তি। তারা দেশের অগ্রযাত্রার সফল অংশীদার। তাই এই শ্রমশক্তি ও জনশক্তিকে বাদ দিয়ে দেশ ও জাতির উন্নয়ন কোনভাবেই সম্ভব নয়।

শিরীন শারমিন নারীদের উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করার আহবান জানান এবং জাতীয় সংসদে নারীদের অংশগ্রহণ আরও বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।
এর আগে স্পিকার অনুষ্ঠান স্থলে পৌঁছলে তাঁকে রোকেয়া হল আ্যলামনাই এসোসিয়েশনের নেতৃবৃন্দ স্বাগত জানান এবং তাঁকে ক্রেস্ট প্রদান ও উত্তরীয় পরিয়ে দেন।

সূত্র : বাসস

এইবেলাডটকম/এএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71