বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯
বৃহঃস্পতিবার, ৬ই আষাঢ় ১৪২৬
 
 
নারীদের সাথে যৌন হয়রানি, বৈষম্যমূলক আচরণ বরদাশত করা হবে না : ইভাঙ্কা 
প্রকাশ: ০২:১১ pm ০৪-১১-২০১৭ হালনাগাদ: ০২:১১ pm ০৪-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প বলেছেন, নারীদের ওপর যৌন হয়রানি কোনভাবেই বরদাস্ত করা হবে না।

তিনি কর্মক্ষেত্রে নারীদের যথাযথ সম্মান দেয়ার আহবান জানিয়েছেন। জাপানের রাজধানী টোকিওতে এক অনুষ্ঠানে শুক্রবার এসব কথা বলেন ইভাঙ্কা। বিনোদন জগৎ ও রাজনৈতিক অঙ্গনের অনেক বিশিষ্ট ব্যক্তির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নিয়ে বিশ্বব্যাপী খবর প্রকাশিত হওয়ার পর তিনি এমন বক্তব্য দিলেন।

টোকিওতে আয়োজিত নারী বিষয়ক বিশ্ব সম্মেলনে বক্তৃতাকালে মার্কিন প্রেসিডেন্টের কন্যা বলেন, প্রায় সর্ব ক্ষেত্রে আমাদের সমাজ নারীদের যথাযথ সম্মান দিতে ব্যর্থ হচ্ছে। তিনি আরো বলেন, কেবলমাত্র যৌন হয়রানি নয়, আরো অনেকভাবেই নারীদের সাথে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে। এটা আর কখনো বরদাস্ত করা হবে না।

উল্লেখ্য, হলিউড প্রযোজক হার্ভে উইনস্টিনের বিরুদ্ধে যৌন হয়রানির বোমা ফাটানোর অভিযোগ ওঠার পর থেকে বিষয়টি গুরুত্বের সাথে সকলের সামনে চলে আসে। ব্রিটেনের প্রতিরক্ষামন্ত্রী এক যৌন কেলেংকারির ঘটনায় এ সপ্তাহে পদত্যাগ করেন। এদিকে ট্রাম্পের এক ভিডিও রেকর্ডে দেখা যায়, তিনি অসঙ্গত আচরণ করা নিয়ে গর্ব করছেন।

মাকিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, তারকারা এমনটা করতেই পারে। ট্রাম্পের গুরুত্বপূর্ণ এশিয়া সফরের শুরুতে মার্কিন প্রেসিডেন্টের জাপানে পৌঁছানোর মাত্র দু’দিন আগে নারী বিষয়ক ওই অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে ইভাঙ্কা এসব কথা বলেন। পরে ইভাঙ্কা ট্রাম্প তার বাবার সফরসূচি নিয়ে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে আলোচনা করবেন। সূএ: এএফপি

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71