বুধবার, ২৪ জুলাই ২০১৯
বুধবার, ৯ই শ্রাবণ ১৪২৬
 
 
নারীরা কেন বয়স লুকায়?
প্রকাশ: ০৯:৫৩ am ০৬-০৭-২০১৮ হালনাগাদ: ০৯:৫৩ am ০৬-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


নারীমাত্রই মনের মাঝে সুপ্ত বাসনা লুকিয়ে থাকে যৌবন আজীবন ধরে রাখার এবং তারা মনে করেন বয়স হচ্ছে মানেই তিনি আর সুন্দরী নন। তাই বয়স নিয়ে মিথ্যাই নারীরা বলে থাকেন সবচেয়ে বেশি। নিজের বয়স কিছুটা কমিয়ে বলতে, বিশেষ করে পুরুষদের সামনে বয়স লুকোতে তারা দ্বিধা করেন না।

গবেষণায় দেখা গেছে, পুরুষের চেয়ে নারীর মধ্যে এই প্রবণতা বেশি। নারী কেন বয়স লুকান তার কয়েকটি কারণ খুঁজে পেয়েছেন গবেষকরা।

তারুণ্য
নারী নিজেকে সব সময় পুরুষের কাছে তারুণ্য উদ্দীপ্ত হিসেবে প্রকাশ করতে চান। তাদের ধারণা বয়স কম করে বললেই নিজেকে কম বয়সী মনে হবে। কিন্তু এটি তাদের ভুল ধারণা। আর এ ভুল ধারণা থেকেই মেয়েরা নিজেদের বয়স লুকান।

বুড়িয়ে যাওয়া
মেয়েদের মধ্যে বুড়িয়ে যাওয়ার ভয় খুব প্রবল। এ ভয়ে তারা নানা উপায়ে রূপচর্চা করেন। তাকে দেখতে অনেক বয়সী মনে হতে পারে, এ ভয়েই মেয়েরা আসল বয়স কখনো বলতে চান না।

পরিবার
পরিবার হচ্ছে মানুষের সবচেয়ে বড় পাঠশালা। মানুষ পরিবার থেকে যে শিক্ষা পান, তা বাস্তব জীবনেও প্রভাব ফেলে। মেয়েরা সাধারণত বয়স লুকানোর বিষয়টি মা-বোনদের কাছ থেকেই পান। অনেক মা সন্তানকে বয়স কম করে বলতে বলেন। এ কারণেই মেয়ে শিশুরা বড় হওয়ার সঙ্গে সঙ্গে বয়স কম করে বলতে শেখে। তাই বেশির ভাগ মেয়ে সঠিক বয়স কখনো বলতে চায় না।

বিয়ে
বেশির ভাগ পুরুষ বিয়ের ক্ষেত্রে কম বয়সী মেয়েদের প্রাধান্য দিয়ে থাকেন। তাই পাত্র যাতে তাকে অপছন্দ না করেন, সেজন্য বয়স কমিয়ে বলেন। ঘনিষ্ঠ বন্ধুদের মেয়েরা সঠিক বয়স কখনো বলতে চান না।

পুরুষের মন
পাওয়ার জন্যও মেয়েরা অনেক সময় বয়স লুকিয়ে থাকেন। কোনো কোনো নারী ভাবেন বয়স কমিয়ে বললে পুরুষের মন সহজে পাওয়া যাবে। এ ধারণা থেকেই বয়স কমিয়ে বলেন অনেক নারী।

হিংসা
বেশির ভাগ নারীর ধারণা পরিচিতজনদের মধ্যে তিনিই সবচেয়ে সুন্দর। তাই পাশে অন্য কোনো সুন্দরী নারী থাকলে বেশির ভাগ নারী হিংসা কিংবা অহংকার বোধে নিজের বয়স লুকান।

চাকরি
চাকরি পাওয়ার জন্য অনেক সময় বয়সসীমা নির্ধারণ করা থাকে। আর এই বয়সের ভেতরে থাকার জন্য অনেক মহিলাই নিজের প্রকৃত বয়সটি লুকানোর চেষ্টা করেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71