শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধের দাবি
প্রকাশ: ০৭:২২ pm ১৭-০৫-২০১৭ হালনাগাদ: ০৭:২২ pm ১৭-০৫-২০১৭
 
 
 


রাজশাহী : যৌন হয়রানী, ধর্ষণ ও শিশু নির্যাতনসহ সকল প্রকার সামাজিক সহিংসতা বন্ধের দাবি জানিয়েছে সম্মিলিত সামাজিক আন্দোলন রাজশাহী শাখা।

বুধবার বেলা ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সিনেট ভবনের সামনে ‘নারী ও শিশুর প্রতি সহিংসতাকে না বলুন’ শিরোনামে এক মানববন্ধনে এই দাবি জানান বক্তারা।

মানবন্ধনে বক্তারা বলেন, ‘বর্তমানে মানুষের সামাজিক মূল্যবোধের জায়গাটা নড়বড়ে হয়ে গেছে। আমাদের দায়িত্ব এই জায়গাট ঠিক করা এবং সবাইকে আত্মসচেতনতামূলক কাজে উদ্বুদ্ধ করা। নারী ও শিশুর প্রতি সহিংসতা সভ্য সমাজের কাছে আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই সহিংসতা রোধে আমাদের প্রয়োজন আত্মসচেতনতা। এই মূল্যবোধ যদি প্রতিষ্ঠিত না হয়, তাহলে আমরা কখনোই মুক্তি পাবো না।  

বক্তারা আরও বলেন, পারিবারিক সিদ্ধান্ত গ্রহণে নারীকে গুরুত্ব না দেওয়া, বিভিন্ন বিষয়ে অবহেলা করাও নারীর প্রতি সহিংসতা। আমরা সবসময় দাবি করি, যারা এ অন্যায়গুলো করছে, তাদের শাস্তি দেওয়া হোক। কিন্তু শাস্তিই যথেষ্ঠ নয়, এর জন্য প্রয়োজন নৈতিক মূল্যবোধ জাগিয়ে তোলা।

সম্মিলিত সামাজিক আন্দোলন রাজশাহী জেলা শাখার আহ্বায়ক অধ্যাপক সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন রাবি সাবেক উপ-উপাচার্য ও রাজশাহী বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক নুরুল্লাহ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক রুহুল আমিন, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক রকীব আহমদ, সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল মজিদ অন্তর, ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের ইন্দ্রজিৎ, সোহাগী প্রমুখ।

এইবেলাডটকম /আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71