বুধবার, ১৯ জুন ২০১৯
বুধবার, ৫ই আষাঢ় ১৪২৬
 
 
নিজের ফেসবুক পেজে তামিমকে নিয়ে যা লিখলেন মাশরাফি  
প্রকাশ: ০২:১১ pm ১৭-০৯-২০১৮ হালনাগাদ: ০২:১১ pm ১৭-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


‘বাঁ হাত ভেঙেছে, ডান হাতে জিতেছো লাখো হৃদয়’ কথাগুলো বাংলাদেশ ক্রিকেট দলের কাপ্তান মাশরাফি বিন মর্তুজার। লিখেছেন এশিয়া কাপ মহারেণে শ্রীলংকা বধের ব্যাট হাতে ব্যতিক্রম ভূমিকা রাখা তামিম ইকবালকে উদ্দেশ্য করে।

অধিনায়কের কাছ থেকে এমন অভিনন্দন শুধু তামিমেরই প্রাপ্য। হবে নাই বা কেন! শনিবারের ম্যাচে তামিম যে দেশপ্রেম ও ক্রিকেট প্রেমের পরিচয় দিয়েছেন সেটি তো চারটি খানি কথা নয়। ক্রিকেট বিশ্ব মনে রাখবে চিরদিন।

ক্রিকেট নিয়ে বাংলাদেশের তুমুল আবেগ ও উত্তেজনার ঢেউ দেখে মাশরাফি অনেকবারই বলেছেন, এটি স্রেফ একটি খেলা। তবে শনিবার শ্রীলঙ্কাকে হারানো ম্যাচে ভাঙা কবজি নিয়ে তামিমের এক হাতে ব্যাট করাটা মাশরাফিকে ভাবিয়েছে নতুনভাবে।

ম্যাচ শেষের অনেক পর, ড্রেসিং রুমের জয়োৎসব, সংবাদ সম্মেলন আর যাবতীয় আনুষ্ঠানিকতা শেষে ভোর রাতে নিজের ব্যক্তিগত ফেসবুক পেইজে তামিমকে নিয়ে বাংলাদেশ অধিনায়ক লিখেছেন, ‘বাঁ হাত ভেঙেছে, কিন্তু ডান হাতে তুমি জিতেছো লাখো হৃদয়। ক্রিকেট স্রেফ একটি খেলা... কখনও কখনও তা নয় তামিম!’

তামিমকে যে ক্রিকেট বিশ্ব মনে রাখবে সেটি বেরিয়ে এলো মাশরাফির মুখে। বললেন, ‘সিদ্ধান্তটা তামিমের ছিল, তামিমই ভালো বলতে পারবে। বিষয়টা তামিমের উপর ছেড়ে দেওয়া যাক। আমি শুধু বলি, তামিমকে মনে রাখা উচিত এই ম্যাচের জন্য। এখানে যে কোনো কিছু ঘটে যেতে পারত। ওর ক্যারিয়ারের ব্যাপার ছিল এখানে। আমি মনে করি, সবার মনে রাখা উচিত।’

তার আগে দুবাইয়ে সংবাদ সম্মেলনে স্বাভাবিকভাবেই একটা বড় অংশ জুড়ে ছিল তামিমের প্রসঙ্গ। মাশরাফি অবশ্য প্রেক্ষাপট-পারিপার্শ্বিকতা বিস্তারিত নিজে সেভাবে বলতে চাননি। শুধু মনে করিয়ে দিলেন, দলের জন্য কত বড় ঝুঁকি নিয়েছিলেন তামিম।

আরেকটা ব্যাপার হচ্ছে, তামিম সেই সময় ব্যাট করতে নামায় মুশফিকও আত্মবিশ্বাস পেয়েছে, ওই ৩০-৩২ রান করার জন্য। আমি আসলে তামিমকে বলার জন্য কোনো ভাষা খুঁজে পাচ্ছি না। তামিমকে হ্যাটস অফ, সে সেই সময়ে ব্যাট করতে গিয়েছে-তামিমের প্রশংসায় বলছেন মাশরাফি।

ম্যাচ শেষে নিজের ব্যক্তিগত ফেইসবুক পেইজে পেসার রুবেল হোসেন লিখেছেন, তামিমের কীর্তিতে গর্বিত তারাও।

অনেক অনেক শ্রদ্ধা ও ভালোবাসা রইল তামিম ভাই। স্যালুট জানাই আপনাকে। আমি গর্বিত, আমি বাঙালি।

শনিবার এশিয়ার কাপের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ম্যাচে দলীয় ২২৯ রানে ৯ উইকেটের পতন ঘটে বাংলাদেশের। শেষ উইকেটে নেমে এক হাতে লাকমলের মারাত্মক ডেলিভেরি মোকাবেলা করেন তামিম।

অবশেষে বাংলাদেশ ম্যাচ জিতে ১৩৭ রানে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71