মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ৬ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
নিদাহাস কাপের ফাইনালে সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ
প্রকাশ: ০৬:৪২ pm ১৮-০৩-২০১৮ হালনাগাদ: ০৬:৪২ pm ১৮-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


নিদাহাস কাপের ফাইনালে রবিবার ভারতের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ। বহুজাতিক টুর্নামেন্টে প্রথম শিরোপা জয়ের স্বপ্ন এখন বাংলাদেশের ষোল কোটি মানুষের হৃদয়ে। 

প্রেমাদাসা স্টেডিয়ামের ক্রিকেট একাডেমির নেটে ঘণ্টাখানেকের অনুশীলন শেষে শনিবার বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান জানালেন, অতীতের ফাইনালের এসব গল্প মাথায় নেই টাইগারদের। সেসব নিয়ে ভাবেইনি বাংলাদেশ দল! প্রতিপক্ষ শক্তিশালী ভারত হলেও অধিনায়ক সাকিবের টার্গেট একটাই, সেটা নিদাহাস ট্রফির চ্যাম্পিয়ন হওয়া।

অতীতের সবকটি হারলেও এখন ফাইনালে খেলায় অভিজ্ঞ বাংলাদেশ। আগের মতো শোকগাঁথা লেখার মঞ্চ চান না সাকিব। চাইছেন চাপমুক্ত থেকে আজ ফাইনাল খেলতে। সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, আসলে এতকিছু আমরা চিন্তা করি নাই। এখনও আমাদের কোনো টিম মিটিং হয় নাই। আমরা এ ম্যাচ নিয়েও আলোচনা করি নাই। আমরা চেষ্টা করছি যতটা রিল্যাক্স থাকা যায়। এবং ওপেন মাইন্ডে থাকা যায়। কারণ আমার কাছে মনে হয়, টি-টোয়েন্টি ম্যাচে ভালো রেজাল্ট করার জন্য ফ্রি থাকা খুবই গুরুত্বপূর্ণ। এবং চাপমুক্ত থাকাটা খুব গুরুত্বপূর্ণ। তাই আশাকরি সবাই কোনো রকমের চাপ নিবে না। এবং শুধু খেলার প্রতি ফোকাস করবে।

সতীর্থদের প্রতি সাকিবের আহ্বান, ভারতের বিপক্ষে ম্যাচ, ফাইনাল না ভেবে আরেকটা সাধারণ ম্যাচ হিসেবে বিবেচনা করতে। তার দৃষ্টিতে, আসল লড়াইটা হবে ব্যাটের সঙ্গে বলের। বাঁহাতি এ অলরাউন্ডার বলেছেন, সবার মানসিকতা, চিন্তাধারা এক নয়। কারও প্রভাবিত করে, কারও করে না। আশা করব এটা যেন প্রভাব না ফেলে। তাহলে ভালো খেলার সম্ভাবনা বেশি। যদি মনেকরি ফাইনাল অনেক বড় ম্যাচ, ভারতের বিপক্ষে ম্যাচ, তাহলে চাপ। এগুলো চিন্তা না করে বলের সঙ্গে ব্যাটের লড়াই হবে, সেদিকেই মনোযোগ থাকবে।

ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি দুই ফরম্যাটেই বহুজাতিক সিরিজের ফাইনালে স্বপ্নভঙ্গের বেদনার সাক্ষী অনেকবার হয়েছে বাংলাদেশ। ২০০৯ ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ, ২০১২ এশিয়া কাপ, ২০১৬ এশিয়া কাপ (টি-টোয়েন্টি), ২০১৮ ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনাল যার জলজ্যান্ত সাক্ষী।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71