শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
নিরীহ শিক্ষার্থীদের হয়রানি করা হবে না: ঢাবি উপাচার্য
প্রকাশ: ০৩:৩৭ pm ১২-০৪-২০১৮ হালনাগাদ: ০৩:৩৭ pm ১২-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভিসির বাস ভবনের হামলার ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা চার মামলায় কোনো নিরীহ শিক্ষার্থীদের হয়রানি করা হবে না। 

বৃহস্পতিবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

মামলায় নিরীহ কোনো শিক্ষার্থীদের হয়রানি করা হবে না বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেছেন, যারা আসলেই বাসভবনে হামলার সাথে জড়িত তাদেরকে শাস্তি পেতেই হবে।

আখতারুজ্জামান বলেন, যারা আসলেই বাসভবনে হামলার সঙ্গে জড়িত তাদের শাস্তি পেতেই হবে। আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করেছি। তদন্ত কমিটি গঠন করেছি। আইন আইনের গতিতে চলবে, পুলিশ পুলিশের কাজ করবে। যারা জড়িত তাদের শাস্তি পেতেই হবে। কেউ রেহায় পাবে না।

তিনি বলেন, ঢাবি পরিবার বিশ্বাস করে না বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী এ হামলার সঙ্গে জড়িত থাকতে পারে। তবে যদি সত্যিই এরকম কেউ জড়িত থাকে, তবে তা আমাদের জন্য লজ্জার। জড়িত থাকলে তাদেরও শাস্তি পেতে হবে। আসলে বিশ্ববিদ্যালয়ের কোনো ছাত্র যদি অসলেই এ কাজের সঙ্গে জড়িত থাকে, তবে এটি গোটা জাতির জন্য লজ্জার।

তিনি আরও বলেন, আমি আইনশৃঙ্খলা বাহিনীকে বলেছি, নিরীহ কোনা শিক্ষার্থীকে যেন সন্দেহের ভিত্তিতে হয়রানি করা না হয়। তদন্ত করে আসলেই যারা জড়িত কেবল তাদের শাস্তির আওতায় আনতে হবে। 

এসময় কোনো ধরনের গুজবে কান না দেওয়ার জন্য ঢাবির শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71