শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
নির্বাচনকালীন সরকারে বিএনপিকে ডাকার চিন্তা সরকারের নেই: সেতুমন্ত্রী
প্রকাশ: ১০:৫১ am ০৪-০৫-২০১৮ হালনাগাদ: ১০:৫১ am ০৪-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভায় বিএনপিকে আমন্ত্রণ জানানোর কোনো চিন্তা-ভাবনা সরকারের নেই। দশম সংসদ নির্বাচনের আগে যেভাবে মন্ত্রিসভা পুনর্গঠন করে নির্বাচনকালীন সরকার করা হয়েছিল, এবার একাদশ সংসদ নির্বাচনের আগেও সংসদে প্রতিনিধিত্বকারীদের নিয়ে এ সরকার গঠিত হবে।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ‘সংসদে প্রতিনিধিত্বকারী দল হিসেবে গতবার নির্বাচনকালীন সরকারে শুধু অংশগ্রহণ নয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ও বিএনপিকে অফার করা হয়েছিল প্রকাশ্যে। এখানে গোপনীয়তার কিছু ছিল না। পার্লামেন্টে প্রতিনিধিত্বকারী দল নয় এমন কাউকে সরকারে এবার আমন্ত্রণ জানানোর পরিকল্পনা নেই। সংবিধানে এমন কোনো সুযোগ আছে বলে আমার জানা নেই।’

একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগেই নির্বাচনকালীন সরকারের ‘নিষ্পত্তির’ যে দাবি বিএনপি জানিয়েছে, সে বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমার মনে হয়, নির্বাচনকালীন সরকার নির্বাচন কমিশনের আওতায় পড়ে না। নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপির যে অভিযোগ, তা ইসির এখতিয়ারে নেই।’ বিএনপি নির্বাচনে অংশ না নিলে নির্বাচনী ট্রেন থেমে থাকবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে না আসতে চাইলে জোর করে আনার দায়িত্ব আওয়ামী লীগের নয়। বিএনপি নির্বাচনে আসলে স্বাগত আর না আসলে সেটা তাদেরই ব্যাপার। নির্বাচনে অংশ নেওয়া যে কোনো রাজনৈতিক দলের অধিকার। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে ভোটে আনতে সরকারের কোনো উদ্যোগ থাকবে না। তবে বিএনপি আগামী জাতীয় নির্বাচনও বর্জন করলে দলের কেউ ভোটে আসলে তাকে ঠেকাতে পারবে না। খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন হতে না দেওয়ার বিষয়ে বিএনপি নেতাদের বক্তব্যকে ‘ভাঙা রেকর্ড’ হিসেবে আখ্যায়িত করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনের কোনো ত্রুটি নেই; কিন্তু জনগণ তাদের আন্দোলনে সাড়া দিচ্ছে না। দেশের সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে। এটি সাংবিধানিক বাধ্যবাধকতা। 

তিনি আরো বলেন, ‘বিএনপি আগেও নির্বাচন প্রতিহত করার চেষ্টা করেছেন, জনগণ তা হতে দেয়নি। এবারও তাদের প্রতিহত করবে জনগণ। তারা কখনোই দেশে নির্বাচন বন্ধ করতে পারবে না।’

তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সে যেহেতু সাজাপ্রাপ্ত আসামি তাই অবশ্যই তাকে ফিরিয়ে আনতে সরকারের চেষ্টা আছে, থাকবে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71