শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
নির্বাচনে দলীয় প্রার্থীদের পক্ষে মন্ত্রীদের কাজ করার নির্দেশ
প্রকাশ: ০৬:৪৯ am ১৬-০৩-২০১৫ হালনাগাদ: ০৬:৪৯ am ১৬-০৩-২০১৫
 
 
 


ঢাকা  : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে দলীয় প্রার্থীদের পক্ষে কাজ করার জন্য মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

বৈঠক সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় আওয়ামী লীগ সমর্থিত (সাদা প্যানেল হিসেবে পরিচিত) সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদকে বিজয়ী করতে সহযোগিতা করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

সাদা প্যানেলে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন ও সমিতির প্রাক্তন সম্পাদক মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৫-১৬ বর্ষের নির্বাচনে দ্বিতীয় দফায় ভোটগ্রহণ চলছে।  সকাল ১০টা থেকে শুরু হওয়া এ ভোট ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

দুই দিনব্যাপী নির্বাচনে মোট চার হাজার ৩৬২ জন ভোটারের মধ্যে প্রথম দিনে গতকাল রোববার এক হাজার ৮০৪ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ১৪টি পদের বিপরীতে লড়ছেন ৩১ জন প্রার্থী।
বিএনপি-জামায়াত সমর্থিত (নীল প্যানেল হিসেবে পরিচিত) জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের হয়ে সভাপতি-সম্পাদক পদে লড়ছেন বর্তমান সভাপতি খন্দকার মাহবুব হোসেন ও সম্পাদক পদে মাহবুব উদ্দিন খোকন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত নীল প্যানেলের অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি পদে এএসএম মোক্তার কবির খান ও মো. আব্দুল জব্বার ভূঁইয়া, কোষাধ্যক্ষ পদে শওকত আরা বেগম প্রতিদ্বন্দ্বিতা করছেন। সহ-সম্পাদক পদে রয়েছেন মাজেদুল ইসলাম পাটোয়ারী ও মো. ইউসুফ আলী। এ ছাড়া সাতটি সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. আনোয়ারুল ইসলাম শাহিন, মির্জা আল মাহমুদ, মো. নাসির উদ্দিন খান, মো. ফজলুর রহিম, মো. জসিম সরকার, রেজাউল করিম এবং শামিমা সুলতানা।

অপরদিকে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত প্যানেলে সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন আবুল খায়ের ও মো. তাহেরুল ইসলাম আর কোষাধ্যক্ষ পদে মো. আমির হোসাইন। সহ-সম্পাদক পদে মো. দেলোয়ার মোস্তফা চৌধুরী ও মো. সুজা-আল-ফারুক। সাতটি সদস্য পদে প্রার্থী হয়েছেন একেএম দাউদুর রহমান মিনা, খান মোহাম্মদ শামীম আজিজ, অমিত দাস গুপ্ত, মো. আব্দুল আজিজ মিয়া, মো. হাবিবুর রহমান, মহিউদ্দিন শামিম এবং সাবিনা ইয়াসমিন।

প্যানেলের বাইরেও স্বতন্ত্র পরিচয়ে সভাপতি ও সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরো তিন প্রার্থী। এর মধ্যে সভাপতি পদে ইউনুছ আলী আকন্দ ও মো. ওবায়দুল হক পীরজাদা।

আর সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন নজরুল ইসলাম।
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71