মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮
মঙ্গলবার, ১লা কার্তিক ১৪২৫
 
 
নির্বাচনে সব দলেরই অংশ নেওয়া উচিত: রাষ্ট্রপতি
প্রকাশ: ১০:২২ am ২৬-০৯-২০১৮ হালনাগাদ: ১০:২২ am ২৬-০৯-২০১৮
 
কিশোরগঞ্জ প্রতিনিধি
 
 
 
 


আসন্ন জাতীয় নির্বাচনে সব রাজনৈতিক দলকে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তিনি বলেন, রাষ্ট্রপতি হিসেবে আমি দলনিরপেক্ষ মানুষ। আমার কাছে সব দলই সমান। 

মঙ্গলবার কিশোরগঞ্জের ইটনা উপজেলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে এক গণসংবর্ধনায় দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপস্থিত লোকজনের উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, আপনারা ভোট দিয়ে অসৎ ও অযোগ্য কাউকে নির্বাচিত করবেন না। যারা উন্নয়ন করেছে, দেশকে এগিয়ে নিয়ে গেছে, এমন দলের সৎ ও যোগ্য নেতাকে আপনাদের প্রতিনিধি নির্বাচিত করুন।

রাষ্ট্রপতি বলেন, ‘হাওরকে একসময় মানুষ চিনতো না। এখন সারাদেশের মানুষ হাওরকে চেনে। শুধু সারাদেশ নয়; আন্তর্জাতিকভাবেও মানুষ হাওরকে চেনে। এটা আমি চিনিয়েছি। ৪০ বছরের রাজনৈতিক জীবনে আমার একটাই স্বপ্নই ছিল হাওর ও হাওরবাসীর উন্নয়ন। হাওরের সার্বিক উন্নয়নে আরও অনেক কিছু করার চিন্তা রয়েছে। ভবিষ্যতে হাওরের উপজেলাগুলোর সঙ্গে যোগাযোগের উন্নতির জন্য ফ্লাইওভারের মতো প্রকল্প হাতে নেওয়া হবে।’

শিক্ষার্থীদের উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, গত কয়েক বছরে হাওরে ব্যাপক উন্নয়ন হয়েছে। এখন হাওরে বিদ্যুৎ ও রাস্তা হয়েছে। শহরের অনেক সুযোগ-সুবিধা হাওরে বিরাজমান। কিন্তু পড়াশোনায় হাওরের শিক্ষার্থীরা ভালো করছে না। তোমাদেরকে পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে জ্ঞান অর্জন করে বড় বড় শহরের শিক্ষার্থীদের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। এখন আর অজুহাত নেই। পড়াশোনার জন্য সব ধরনের সুযোগ-সুবিধা হাওরে রয়েছে।

আবদুল হামিদ বলেন, ইটনা উপজেলায় ধান গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠার কাজ এগিয়ে চলেছে। হাওরে ভবিষ্যতে ফ্লাইওভারসহ আধুনিক সব ধরনের উন্নয়ন হবে। আমার জীবদ্দশায় দেখতে না পারলেও ভবিষ্যৎ প্রজন্ম তা ব্যবহার করবে।

ইটনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইসমাইল মিয়ার সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন স্থানীয় এমপি রাষ্ট্রপতিতনয় প্রকৌশলী রেজওয়ান আহম্মদ তৌফিক, আফজল হোসেন, দিলারা বেগম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান, ইটনা উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, ইটনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মশিউর রহমান ও সামরিক-বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে রাষ্ট্রপতি ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নিতকরণ ও আবদুল হামিদ কলেজের ৩য় তলা ভবন উদ্বোধনসহ মোট ৯টি উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন। আজ নিজ জন্মস্থান মিঠামইন উপজেলায় তার যাওয়ার কথা রয়েছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71